আগ্রহ হারানোর শীর্ষে বার্জার পেইন্ট

0
988

এ সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থান দখল করেছে বার্জার পেইন্ট। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে কোম্পানিটির শেয়ার দামে বড় ধরনের পতন হয়।

আর দাম কমে যাওয়ার বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার বিক্রি করে দিয়েছে। ফলে সপ্তাহজুড়ে লেনদেন হয় ১৭ কোটি ১৫ লাখ টাকা। প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয় ৫ কোটি ৭১ লাখ টাকা।

অপরদিকে শেয়ারের দাম কমেছে ৪৬ দশমিক ৬৭ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ১৩০০ টাকা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে বার্জার পেইন্টের শেয়ার দাম দাঁড়িয়েছে ১৪৫০ টাকায়, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ২৭৫০ টাকা।

ডিএসইর তথ্য অনুযায়ী, এই কোম্পানিটির মোট শেয়ারের ৯৫ শতাংশ শেয়ার রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে হাতে। বাকি শেয়ারের মধ্যে ১ দশমিক ২৪ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ১ দশমিক ৯৬ শতাংশ এবং বিদেশিদের কাছে আছে ১ দশমিক ৮০ শতাংশ।

এদিকে শেষ সপ্তাহে বার্জার পেইন্টের পরেই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল পুরোবি জেনারে ইন্স্যুরেন্স। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১১ দশমিক ৮৭ শতাংশ। এরপরেই রয়েছে আমান ফিড। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ৬ দশমিক ৬২ শতাংশ।

এ ছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা এসইএমএল লেকচার ইকুইটি মিউচু্য়াল ফান্ডের ৬ দশমিক ১২ শতাংশ, লিগাসি ফুটওয়্যারের ৫ দশমিক ৭৮ শতাংশ, ড্রাগন সোয়েটারের ৫ দশমিক ৭০ শতাংশ, আমরা নেটওয়ার্কের ৫ দশমিক ৬১ শতাংশ, বাংলাদেশ ওয়াল্ডিংয়ের ৫ দশমিক ৩২ শতাংশ, গ্রামীণ ফোনের ৫ দশমিক ২৪ শতাংশ এবং আইসিবি ইমপ্লয়িজ প্রভিডেন্ট মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ৪ দশমিক ৪১ শতাংশ দাম কমেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here