বিনিয়োগকারীদের পছন্দের শীর্ষে পপুলার লাইফ

0
645

শেষ সপ্তাহজুড়ে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের কাছে বিনিয়োগের ক্ষেত্রে পছন্দের শীর্ষে ছিল পপুলার লাইফ ইন্স্যুরেন্স। ফলে সপ্তাহজুড়ে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এই কোম্পানিটির শেয়ার মূল্যে বড় ধরনের উত্থান ঘটেছে।

অন্যদিকে ক্রেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় এক শ্রেণির বিনিয়োগকারী কোম্পানিটির শেয়ার বিক্রি করে দিয়েছেন। ফলে সপ্তাহের তিন কার্যদিবসে পপুলার লাইফের শেয়ার লেনদেন হয় ১৫ কোটি ৭৭ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয় ৫ কোটি ২৫ লাখ টাকা।

এদিকে কোম্পানিটির শেয়ার বিনিয়োগকারীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় মূল্য বেড়েছে। সপ্তাহজুড়ে পপুলার লাইফের শেয়ার মূল্য বেড়েছে ২২ দশমিক ৪৭ শতাংশ। টাকার অঙ্কে বেড়েছে ১৯ টাকা।

সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ১০৪ টাকায়, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ৮৫ টাকা।

পপুলার লাইফে পরে শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ছিল লিবরা ইনফিউশন। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ২০ দশমিক ৬৫ শতাংশ। এরপরই রয়েছে ফার্মা এইড। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ২০ দশমিক ২৯ শতাংশ।

এছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা এরামিট লিমিটেডের ১৮ দশমিক ৫৭ শতাংশ, জেএমআই সিরিঞ্জের ১৭ দশমিক ৪৯ শতাংশ, মুন্নু সিরামিকের ১৭ দশমিক ৪৪ শতাংশ, এমবি ফার্মার ১৪ দশমিক ৩৫ শতাংশ, কহিনুর কেমিক্যাল ১২ দশমিক ৩২ শতাংশ, আইসিবি ১২ দশমিক ১৩ শতাংশ এবং বাংলাদেশ সাবমেরিন কেবল ১১ দশমিক ৮২ শতাংশ দাম বেড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here