ব্যাংক পাড়ায় ঈদের আমেজ

0
904

পবিত্র ঈদুল ফিতরের ছুটি শেষ, খুলেছে ব্যাংক-বীমা, শেয়ারবাজার ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান। তবে ব্যাংক পাড়ায় এখনও কাটেনি ছুটির আমেজ। ঈদের ছুটির পর আজ (সোমবার) ব্যাংক খুললেও প্রথম দিনে কমকর্তা ও কর্মচারীদের উপস্থিতি ছিল কম। যারা এসেছেন তারা কাজের চাপ কম থাকায় গল্প গুজব আর ঈদের কুশল বিনিময় ব্যস্ত সময় পার করছেন। রাজধানীর ব্যাংক পাড়া মতিঝিল, দিলকুশা ঘুরে দেখা গেছে এমন চিত্র।

ঈদের পর প্রথম কার্যদিবসে সোমবার) মতিঝিলের প্রায় ব্যাংকেই কমকর্তাদের অলস সময় করতে দেখা গেছে। বাংলাদেশ ব্যাংকেরও একই চিত্র। যারা এসেছেন তাদের বেশিরভাগই নিজেদের মধ্যে কুশল বিনিময় আর আলাপ আলোচনায় ব্যস্ত ছিলেন।

তবে ব্যাংকের অন্যান্য কার্যক্রমের মত লেনদেন কম থাকলেও নগদ টাকা উত্তোলন ও সঞ্চয়পত্রের মুনাফা তুলতে গ্রাহকের ভিড় লক্ষ্য করা গেছে।

Bank-Eid-3

মতিঝিল সোনালী ব্যাংকের লোকাল অফিসের জেনারেল ম্যানেজার নিজাম উদ্দীন আহম্মেদ চৌধুরী জাগো নিউজকে বলেন, ঈদের পর আজকে প্রথম কার্যদিবস। প্রতিবারের মত এবারও প্রথম দিন গ্রাহকদের ভিড় কম। এবার ঈদে ছুটি কম থাকায় অনেকে গ্রাম থেকে আসেননি। তারপরও আজ প্রায় ৯০ শতাংশ কর্মকর্তা-কর্মচারীর উপস্থিতি রয়েছে। যারা ঈদের ছুটিতে গ্রামের বাড়িতে আছেন দুই একদিনের মধ্যে এসে পরবেন।

তিনি বলেন, ঈদের পর যেসব গ্রাহক আসছেন তারা নগদ টাকা তুলছেন। আবার অনেকে সঞ্চয়পত্রের মুনাফা তুলতে আসছেন।

সাধারণ লেনদেন সম্পর্কে তিনি বলেন, অন্যান্য দিনের তুলনায় ১০ ভাগের একভাগ লেনদেন হয়েছে। ব্যবসা প্রতিষ্ঠানে কার্যক্রম শুরু না হওয়ায় বড় ধরণের কোনো লেনদেন হচ্ছে না। ছোট ছোট লেনদেন হচ্ছে। এ সপ্তাহে ক্রমান্বয়ে লেনদেন বাড়বে। আগামী সপ্তাহ থেকে স্বাভাবিকভাবে লেনদেন হবে।

Bank-Eid-3

এদিকে প্রাইম ব্যাংক দিলকুশা শাখার দায়িত্বরত কর্মকর্তা জানান, ঈদের ছুটির আমেজ এখনও পুরোপুরি কাটেনি। ব্যাংকে প্রায় ৯৫ শতাংশ কর্মী উপস্থিত রয়েছেন। লেনদেন কম হচ্ছে। বিল কাউন্টারে গ্রাহকদের উপস্থিতি বেশি।

সোনালী ব্যাংকে টাকা তুলতে আসা মজিবুর রহমান জানান, বাড়িতে কাজ করছি তাই নগদ টাকা তুলতে এসেছি। আজ ভিড় কম। মাত্র ৫ মিনিটে টাকা তুললাম।

এদিকে দেশের পুঁজিবাজারও খুলেছে আজ। সকাল সাড়ে ১০টা থেকে উভয় স্টক এক্সচেঞ্জের লেনদেন শুরু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here