ঈদের পঞ্চম দিনে এনটিভির বিশেষ আয়োজন

0
497
‘বাতাসে কান পেতে রাখো’ নাটকের একটি দৃশ্যে জোভান ও সাবিলা ছবি : সংগৃহীত

ঈদুল ফিতর উপলক্ষে এনটিভিতে থাকছে টানা সাতদিনের আয়োজন। আজ  বুধবার ঈদের পঞ্চম দিন এনটিভিতে বিশেষ নাটক ও টেলিফিল্ম ছাড়াও প্রচারিত হবে বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘মন পবনের নাও’। চলুন দেখে নিই, ঈদের পঞ্চম দিনে আরো কী থাকছে এনটিভির আয়োজনে।

বিশেষ টেলিফিল্ম : পোর্ট্রেট

দুপুর ২টা২০ মিনিটে প্রচারিত হবে ঈদের বিশেষ টেলিফিল্ম পোর্ট্রেট।রুম্মান রশীদ খানের রচনায় টেলিফিল্মটি পরিচালনা করেছেন মাকসুদুর রহমান বিশাল। টেলিফিল্মটিতে অভিনয় করেছেন পূর্ণিমা, নিরব, ইমন, সাবেরী আলম, সিদ্দিক, তাসনিয়া ফারিন প্রমুখ।

টেলিফিল্মের গল্পে দেখা যাবে, ‘ভালোবাসার সংসার আয়াত ও সামিনের। সবাই তাদের আদর্শ দম্পতি হিসেবেই জানে। এই সরলরেখা হঠাৎ বাঁকা পথে রূপ নেয়, যখন ওদের জীবনে সদ্য আমেরিকা ফেরত তরুণ শায়ানের আগমন হয়। সামিনের ছোটবেলার বন্ধু। শায়ান বলতে অজ্ঞান সামিন। ছোটবেলার খেলার সাথী, স্কুলের বন্ধু শায়ান এসএসসি পরীক্ষার পর বাবা-মার সাথে আমেরিকা চলে যায়। এতাদিন পর শায়ানকে ফেসবুকের মাধ্যমেই খুঁজে পায় সামিন। আয়াত অসাধারন ছবি আঁকে। সামনে শায়ানের জন্মদিন। সামিন শায়ানকে সারপ্রাইজ দিতে চায়। স্ত্রীকে অনুরোধ করে শায়ানের পোর্ট্রেট আঁকতে। এরপর শুরু হয় অন্যগল্প।’

বিশেষ সঙ্গীতানুষ্ঠান: মন পবনের নাও

বিকেল ৫টা২০ মিনিটে প্রচারিত হবে বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘মন পবনের নাও’। সুমী’র উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন জাহাঙ্গীর চৌধুরী। এ অনুষ্ঠানে আধ্যাত্ত্বিক সঙ্গীত পরিবেশন করবেন শিল্পী বাউল শফি মন্ডল, সালমা, ছোট আবুল সরকার এবং অঙ্কন লাসমিন।

৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক : ব্রেইনওয়াশ

সন্ধ্যা ৬টা ১০ মিনিটে প্রচারিত হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘ব্রেইনওয়াশ’-এর  পঞ্চম পর্ব। আদিবাসী মিজানের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, আ খ ম হাসান, ফজলুর রহমান বাবু, সুমাইয়া শিমু, জেনি, মনিরা মিঠু, জুঁই করিম, জামিল হোসেন, নূরে আলম নয়ন, আহসানুল হক মিনু প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, ‘এই পৃথিবীর সবাই কমবেশি ব্রেইনওয়াশ হয়। কেউ কম বোঝে, কেউ বেশি বোঝে। যারা বেশি বোঝে, তারা কম বোঝা মানুষটির ব্রেইনওয়াশ করতে ব্যস্ত থাকে। আবুলও তেমনি একজন মানুষ যে প্রতিনিয়ত ব্রেইনওয়াশ হয়। আবুলের মা বাবা প্রেমিকা বিউটি, বন্ধু-বান্ধবসহ গ্রামের সবাই এটা জানে। এমনকি আবুল নিজেও জানে। তবুও সে প্রতিনিয়ত বিভিন্ন চরিত্রের মাধ্যমে ব্রেইনওয়াশ হতেই থাকে। আর এ নিয়ে গ্রামে প্রায়ই ঘটে নানা ঘটনা-দুর্ঘটনা। যথারীতি বিচার-সালিশ বসে গ্রামের মহিলা চেয়ারম্যানের বাড়িতে। একদিন গ্রামে আসেন একজন সুন্দরী শিক্ষিকা। আবুলের সাথে ঘটনাক্রমে তার পরিচয়ও হয়। শুরু হয় নতুন গল্প।’

বিশেষ একক নাটক: সুখ

রাত ৮টা৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ একক নাটক ‘সুখ’। মাবরুর রশীদ বান্নাহ’র রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন ইয়াশ রোহান, সাফা কবির, সুজাত শিমূল, সিয়াম নাসির প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, ছোটবেলায় বাবা-মা হারানো ছেলেটা একটা সময় একই গ্রামের এক মেয়েকে ভালোবেসে ফেলে। এই মেয়ের মাঝেই ছেলেটা খুঁজে পায় তার জীবনের একমাত্র সুখের উৎস। কিন্তু তাদের ভালোবাসায় বাধা হয়ে দাঁড়ায় মেয়ের বড় ভাই। প্রতিকূল পরিস্থিতিতেই ওরা দু’জন মিলে তাদের ভালোবাসা, জীবন, পরিবার সবকিছু টিকিয়ে রাখার যুদ্ধ করে। শেষ পর্যন্ত ওরা কি সত্যিই সুখের সন্ধান পায়!

বিশেষ অনুষ্ঠান: আমার বসন্তে

রাত ৯টা৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ অনুষ্ঠান ‘আমার বসন্তে’। জোনায়েদ বিন জিয়া’র প্রযোজনায় এই অনুষ্ঠানে অংশহগ্রহণ করেছেন অভিনেতা ইমন, নিরব, তাসনুভা তিশা ও এলভিন।

৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক : দুলু বাবুর্চি

রাত ৯টা ৫০ মিনিটে প্রচারিত হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘দুলু বাবুর্চি’র পঞ্চম  পর্ব। বৃন্দাবন দাসের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সাগর জাহান। নাটকটিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, আশনা হাবিব ভাবনা, শানারেই দেবী শানু, ফজলুর রহমান বাবু, আ খ ম হাসান, শাহানাজ খুশি, আরফান আহমেদ প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, ‘আব্দুল করিম ওরফে দুলু দেশ ছাড়ার আগে থেকেই গ্রামের বিয়ে ও জন্মদিনসহ বিভিন্ন অনুষ্ঠানে স্বউদ্যোগে রান্নার কাজটি করত। কেউ কেউ তখন থেকেই তাকে দুলু বাবুর্চি নামেও সম্বোধন করত। এবার মধ্যপ্রাচ্য থেকে ফিরে এসে সে তার পুরোনো শখের কাজটিকেই পেশা হিসেবে গ্রহণ করেছে। তবে গতানুগতিক বাবুর্চির বাইরে গিয়ে চাহিদা অনুযায়ী প্যাকেজ সেবা প্রদান করে থাকে সে। এ জন্য দুলু নারী-পুরুষ সমন্বয়ে একটি টিম গঠন করেছে। কেউ রান্নার কাজে সহযোগিতা করে, কেউ গীত গায়, কেউ বা সঙ সেজে অভিনয় করে। তবে নামের শেষে বাবুর্চি শব্দটি নিয়ে বেশ আপত্তি রয়েছে দুলুর। তার যুক্তি সে একজন শেফ মানে পাচক। এ নিয়ে মাঝেমধ্যে কারো কারো সাথে অপ্রীতিকর পরিস্থিতিরও সৃষ্টি হয়।’

বিশেষ একক নাটক: বাতাসে কান পেতে রাখো

রাত ১১টা১০ মিনিটে প্রচারিত হবে বিশেষ একক নাটক ‘বাতাসে কান পেতে রাখো’। জাকারিয়া সৌখিনের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন  জোভান, সাবিলা নূর, মিলি বাশার, ফরহাদ লিমন, দিশা প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে,পলক ঢাকা শহরে এসেছিল একটি বিশেষ উদ্দেশ্য নিয়ে।যখন সে এই শহরে পা রাখে, তখনই ঝুম বৃষ্টি শুরু হয়েছিল। বৃষ্টি আনন্দেরও হয়, কষ্টেরও হয়। পলক ভেবেছিল এই বৃষ্টি তার জন্য আনন্দের। কারণ বৃষ্টির মধ্যেই পরিচয় হয়েছিল অরণীর সঙ্গে। তারপর প্রেম। কিন্তু সেই প্রেম একদিন তার কষ্টের কারণ হয়ে দাঁড়ালো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here