ঢাকায় পা রেখেছেন সাকিবদের গুরু

0
468

আট মাস পর শেষমেশ বাংলাদেশ দলের কোচের শূন্য আসনটা ভরতে যাচ্ছে। সাবেক ইংলিশ ক্রিকেটার স্টিভ রোডসকেই বাংলাদেশ দলের কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সব আনুষ্ঠানিকতা শেষে বাকি ছিল রোডসের বাংলাদেশের মাটিতে পা দেয়া। আজ মঙ্গলবার সেটাও করে ফেলেছেন সাবেক এই উইকেটরক্ষক।

আজ বিকেল সাড়ে ৩টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান রোডস। বিসিবি কর্মকর্তাদের পক্ষ থেকে স্বাগত জানানো হয় তাঁকে। পরে সাকিব-মাশরাফিদের কোচকে নিয়ে যাওয়া হয় রাজধানীর এক হোটেলে। আপাতত সেখানে থেকেই নিজের কাজে যোগ দেবেন রোডস।

অবশ্য কোচের দায়িত্ব বুঝে নিয়ে পরের অ্যাসাইনমেন্টটার জন্য খুব বেশি সময় পাচ্ছেন না রোডস। আগামী শনিবারই ওয়েস্ট ইন্ডিজ সফরের উদ্দেশ্যে দেশ ছাড়ছে বাংলাদেশ দল। দলের সঙ্গে ক্যারিবীয় দ্বীপপুঞ্জে উড়ে যাবেন রোডসও। তাই বাংলাদেশে বসে শিষ্যদের কাছ থেকে দেখতে সময়টা খুব বেশি পাচ্ছেন না নতুন গুরু সেটা বলাই বাহুল্য।

উইন্ডিজ সফরে দুটি টেস্টের সঙ্গে তিনটি ওয়ানডেতেও মাঠে নামবে বাংলাদেশ দল। ওয়েস্ট ইন্ডিজ দলের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটা সেখানে হলেও শেষ দুই ম্যাচের জন্য দুই দলই উড়ে যাবে যুক্তরাষ্ট্রে। ফ্লোরিডার মাঠে গড়াবে দুই দলের শেষ দুই টি-টোয়েন্টি ম্যাচ। জেসন হোল্ডারের দলের বিপক্ষে মাঠে নেমেই  শুরু হবে রোডসের বাংলাদেশ মিশন।

গেল বছরের অক্টোবরে চণ্ডিকা হাথুরুসিংহে বাংলাদেশ দলের কোচের পদ থেকে সরে যাওয়ার পর গত আট মাস বাংলাদেশ পায়নি কোন প্রধান কোচ। পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশকে দিয়ে ‘আপাতত’ কাজ চালিয়ে নিলেও কোচের অভাব আরও বিকট হয় আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর।

অবশেষে গত ৭ জুন রোডসকে বুঝিয়ে দেয়া হয় বাংলাদেশ দলের দায়িত্ব। অবশ্য ৫ জুন বিসিবি কর্মকর্তাদের সঙ্গে কথা বলতে প্রথমবার বাংলাদেশের মাটিতে পা রেখেছিলেন কাউন্টি দল ওরচেস্টারশায়ারের সাবেক এই কোচ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here