বন্ধ হচ্ছে ইয়াহু মেসেঞ্জার, আসছে স্কুইরেল

0
582

এক সময়ের জনপ্রিয় ইন্সট্যান্স মেসেজিং অ্যাপ ইয়াহু মেসেঞ্জারের কার্যক্রম বন্ধ হতে যাচ্ছে। সম্প্রতি ইয়াহু কর্তৃপক্ষ জানিয়েছে, এই বছরের ১৭ জুলাই থেকে কার্যক্রম বন্ধ হয়ে যাবে ইয়াহু মেসেঞ্জারের।

তবে মেসেঞ্জার ব্যবহারকারীদের জন্য চ্যাট হিস্ট্রি ডাউনলোড করার সুবিধা দিচ্ছে ইয়াহু কর্তৃপক্ষ। আগামী ছয় মাস ব্যবহারকারীরা চ্যাট হিস্ট্রি ডাউনলোডের সুবিধা পাবেন।

এদিকে ইয়াহু কর্তৃপক্ষ নতুন সব ফিচার নিয়ে বাজারে আনছে স্কুইরেল নামের নতুন মেসেজিং অ্যাপ। সম্প্রতি ইয়াহু কর্তৃপক্ষ পরীক্ষামূলকভাবে অ্যাপটি গুগল প্লে স্টোরে সংযোজন করেছে।

ইয়াহু অ্যাপের কার্যক্রম বন্ধ হলেই স্কুইরেল অ্যাপ সবার জন্য উন্মুক্ত করা হবে। স্কুইরেল অ্যাপ পরীক্ষামূলকভাবে চালানো শুরু করেছে কর্তৃপক্ষ।

ইয়াহু মেসেঞ্জার চ্যাট সুবিধা নিয়ে যাত্রা শুরু করে ১৯৯৮ সালে। এরপর জনপ্রিয় হতে থাকে অ্যাপটি। ভারতীয়রা এই অ্যাপের সর্বাধিক ব্যবহারকারী ছিলেন।

কিন্তু নতুন ও আকর্ষণীয় সব ফিচার নিয়ে আসা অ্যাপের জন্য পুরনো এই অ্যাপটি ক্রমশ গ্রাহক হারাতে থাকে । ইয়াহু অ্যাপের জায়গা দখল করে নেয় গুগল টক, হোয়াটস অ্যাপ, ফেসবুকের মতো সামাজিক যোগাযোগ মাধ্যম। ইয়াহু মেসেঞ্জার এই দুর্দশা কাটানোর চেষ্টাও করেছিল।

সর্বশেষ ২০১৫ সালে ইয়াহু কর্তৃপক্ষ তাদের নতুন একটি ভার্সনও এনেছিল। নতুন এই ভার্সনের ডিজাইন ছিল সম্পূর্ণ আলাদা, যুক্ত করা হয়েছিল আকর্ষণীয় সব ফিচার। তবুও গ্রাহকদের আকর্ষণ করতে পারেনি ইয়াহু মেসেঞ্জার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here