মিসরকে হারিয়ে নকআউট পর্বের পথে রাশিয়া

0
611

উরুগুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে দারুণ খেলেও শেষ মুহূর্তের গোলে হেরেছিল মিসর। দ্বিতীয় ম্যাচে স্বাগতিক রাশিয়ার বিপক্ষেও শুরু থেকেই বেশ উজ্জীবিত ছিল তারা। চমৎকার কিছু আক্রমণ গড়ে আভাস দিয়েছিল ভালো কিছু করার। কিন্তু একটা আত্মঘাতী গোল খাওয়ার পরই যেন পুরো ম্যাচের চিত্রটাই পাল্টে যায়। শেষ পর্যন্ত মোহাম্মদ সালাহর দল হেরেছে ৩-১ গোলে।

এ নিয়ে টানা দুই ম্যাচ জিতে শেষ ষোলোতে খেলা অনেকটাই নিশ্চিত করেছে রাশিয়া। প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে ৫-০ গোলের দারুণ জয় পেয়েছিল তারা।

সেন্ট পিটার্সবার্গে ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য থাকলেও দ্বিতীয়ার্ধে সব হিসেব-নিকেশ পাল্টে যায়। ম্যাচের ৪৭ মিনিটে এক অপ্রত্যাশিত আত্মঘাতী গোল হজম করে বসে মিসর। দলটির অধিনায়ক আহমেদ ফাতি একটি বল ঠেকাতে গিয়ে নিজেদের জালে জড়িয়ে দেন বল।

যখন এই গোলটি সমতা নেওয়ার চেষ্টা করছিল মিসর, ঠিক তখনই আরেকটি গোল খেয়ে বসে তারা। ম্যাচের ৫৯ মিনিটে মারিও ফার্নান্দেসের পাসে ডেনিস চেরিশেভ চমৎকার প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন। রাশিয়া এগিয়ে যায় ২-০ গোলে।

ঠিক তিন মিনিট পর তৃতীয় গোলের দেখা পেয়ে যায় রাশিয়া। গোলরক্ষকের সরাসরি শট থেকে বলটি নিয়ন্ত্রণে নিয়েই আরটেম দিজিউবা আড়াআড়ি শটে জালে জড়িয়ে রাশিয়াকে জয়ের সুবাস পাইয়ে দেন।

৭৩ মিনিটে পেনাল্টি থেকে সালাহ একটি গোল করে ব্যবধান কমালেও দলের হার এড়াতে পারেননি। বক্সের মধ্যে তাঁকে ফাউল করলে রেফারি প্রথমে ফ্রি-কিক দেন। পরে ভিডিও রিপ্লেতে পেনাল্টি পায় মিসর। আর এ থেকে একটি গোল করে তারা।

টানা দুই ম্যাচ হেরে গ্রুপ পর্ব থেকে মিসরের বিদায়টা অনেকটাই নিশ্চিত হয়ে গেছে। এর আগে প্রথম ম্যাচে উরুগুয়ের কাছে ১-০ গোলে হেরেছিল তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here