সোনার চিকেন রেসিপি!

0
489

সোনায় মোড়া ‘মুরগির ঠ্যাং’ খাবারের পাতে! ফ্রায়েড চিকেন উইং বা চিকেন ড্রামস্টিকের দাম আর স্বাদ সম্পর্কে আমাদের প্রায় সবারই মোটামুটি একটা ধারণা আছে। কিন্তু সোনায় মোড়া চিকেন উইং-এর দাম বা স্বাদ জানেন?

২৪ ক্যারেট ভোজ্য সোনায় মোড়া চিকেন উইং এখন পাওয়া যাচ্ছে নিউইয়র্কের এইন্সওয়ার্থ রেঁস্তোরায়। পদটির নাম দেওয়া হয়েছে ‘ফুডগড’। ম্যানহাটন, নিউ জার্সি, ক্যানসাস সিটি এবং ন্যাশভিল-এও পাওয়া যাচ্ছে এইন্সওয়ার্থ-এর এই বিশেষ সোনায় মোড়া চিকেন উইং।

৫০টি সোনায় মোড়া চিকেন উইং আর শ্যাম্পেন মিলিয়ে ‘কম্বো প্যাক’টির দাম মাত্র ১ হাজার মার্কিন ডলার। বাংলাদেশি মূল্যে যা প্রায় ৮২ হাজার ৯৫০ টাকা মাত্র! তবে চাইলে এমন ১০টি চিকেন উইংও কিনতে পারেন। সেক্ষেত্রে দাম পরবে ৩০ ডলার।

ভোজ্য সোনায় মোড়া এই চিকেন উইং বানানোর রেসিপি এখন রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। তবে বাড়িতে এখনও কেউ এই রেসিপি কাজে লাগিয়ে দেখেছেন কি-না, তা অবশ্য জানা নেই!

ফুডগড’-এর রেসিপি (যতটা জানা গেছে)

মাংসের টুকরোগুলোকে কোকোনাট বাটার, গোল্ড বাটার আর হনি বাটারের মিশ্রণে ২৪ ঘণ্টা ডুবিয়ে ম্যারিনেট করা হয়। তারপর ছাঁকা তেলে ভেজে ২৪ ক্যারেট ভোজ্য সোনার গুঁড়ো ভাল করে মাখিয়ে তবেই সেগুলো বিক্রির জন্য প্রস্তুত করা হয়।

২৪ ক্যারেট সোনার গুঁড়ো মাখানো চিকেন উইংয়ের স্বাদ পেতে হলে আপাতত মার্কিন মুলুকের ওই চার শহরের যে কোনও একটির এইন্সওয়ার্থ-এ যেতে হবে। আর না যেতে চাইলে, ‘ফুডগড’-এর রেসিপিও তো হাতেই পেয়ে গেছেন। তাহলে নিজের স্বাদ মতো উপকরণ বদলে ঘরেও বানিয়েও নেওয়া যেতে পারে সোনায় মোড়া চিকেন উইং! আর হ্যাঁ, সোনা ২৪ ক্যারেটের চেয়ে কম হলে চিকেনের স্বাদ তেমন মুখোরোচক নাও হতে পারে কিন্তু! তাই পাড়ার দোকান থেকে মুরগী কিনলেও ভোজ্য সোনা কেনার ক্ষেত্রে কোনও রকম কার্পণ্য চলবে না!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here