সাংবাদিক সিদ্দিক আল মামুনকে হত্যার হুমকি দাতা আলমের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলেন সংসদ নিজাম উদ্দিন হাজারী

0
194

 

 

সোনাগাজী প্রতিনিধিঃ
ফেনীতে সাংবাদিক সিদ্দিক আল মামুনকে হত্যার হুমকি দাতা  আলমের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ দিলেন ফেনী-২ আসনের সাংসদ নিজাম হাজারী। তিনি বলেন ফেনীতে কোন সন্ত্রাসী ডাকাত ও ধর্ষণকারীর স্থান নাই। ইতোমধ্যে সকল অপরাধীকে আইনের আওতায় আনার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে। ফেনীতে টেলিকনফারেন্সের মাধ্যমে আলা উদ্দিন আহমেদ চৌধূরীর বাসভবনে প্রাথমিক সেবার উদ্বোধন শেষে শনিবার বিকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই কথা বলেন।

সম্প্রীতি ফেনীর সোনাগাজী  মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের ও ডাকাতির ঘটনায় নিউজ করা সাংবাদিক সিদ্দিক আল মামুনকে প্রাণনাশের হুমকি দিয়েছে ডাকাত সর্দার গরু আলম।

উপজেলার চর মজলিশপুর ইউনিয়নের বিষ্ণপুর গ্রামে মাদ্রাসাছাত্রীকে ধর্ষণ  ও ডাকাতির ঘটনা নিউজ করার প্রেক্ষিতে আলোকিত সময়ের সম্পাদক সিদ্দিক আল মামুনকে স্ব-পরিবারে প্রাণনাশের হুমকি প্রধান করে ডাকাত সর্দার গরু আলম। এই ঘটনায় সাংবাদিক সিদ্দিক আল মামুন বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। যা সাধারণ ডায়েরি নং ৬৬-২/৫/২০২০।

সাংবাদিক সিদ্দিক আল মামুন কর্তৃক সোনাগাজী মডেল থানায় দায়েরকৃত সাধারণ ডায়েরিতে ও তার সাথে কথা বলে জানা যায়, সোনাগাজীর বিষ্ণুপুর এলাকায় গত এক/দেড় বছরে ১০ টিরও বেশি ডাকাতি ঘটনা ঘটে । যার অধিকাংশই ঘটনার এলাকায় ধামাচাপা পড়ে যায় একশ্রেণীর কুচক্রী মহলের চাপে। এরমধ্যে পাঁচটি ঘটনা ঘটে ডাকাতি ও ধর্ষণের যার একাধিক ধর্ষণ ও ডাকাতির ঘটনায় মামলা হয়নি বিশেষ মহলের তদবিরে।

সম্প্রীতি ২৩ এপ্রিল ষষ্ঠ শ্রেণীর মাদ্রাসার ছাত্রী ধর্ষণ ও ডাকাতির ঘটনায় ফলাওভাবে নিউজ হয় আলোকিত সময় অনলাইন নিউজ পোর্টালে, পরবর্তীতে বিভিন্ন টিভি চ্যানেল ও পত্রপত্রিকায় সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘটনাটি ফলাও করে প্রচারিত হয়। উক্ত ঘটনায় মামলা দায়েরের পর অল্প সময়ের মধ্যে ৪ জন আসামি গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী এবং আদালতে তারা ১৪৪ ধারা জবানবন্দিতে তাদের সম্পৃক্ততা স্বীকার করেন।

এলাকার বিরাজমান চুরি ডাকাতি ও ধর্ষণের ঘটনায় নেপথ্যে খুঁজতে গিয়ে বেরিয়ে আসে গুরু আলমের নাম, এলাকায় ইউনিয়ন পরিষদ ও বাজার কেন্দ্রিক প্রভাব বিস্তার করার লক্ষ্যে এই সমস্ত অপকর্মে জড়িতদের লালন-পালনের অভিযোগ আছে তার নামে। শুধু তাই নয় ইতিপূর্বে একাধিক ডাকাতি ও দর্শনের ঘটনায় আটক হওয়া ব্যক্তিদের ছাড়িয়ে নিয়ে আসা অভিযোগও আছে তার নামে। তার সম্পর্কে অনুসন্ধানী প্রতিবেদন করায় হত্যার হুমকি দিয়েছে বলে জানান সাংবাদিক আল মামুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here