ঈদের আগে দোকান ও ছোট ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে- প্রধানমন্ত্রী

0
79

গ্রামীণ টাইমস: স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার সাপেক্ষে ঈদ-উল-ফিতরের আগে দোকান ও ছোট ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সকালে (৪ মে) রংপুর বিভাগের বিভিন্ন জেলার প্রতিনিধি ও কর্মকর্তাদের সাথে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে প্রধানমন্ত্রী এই কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘দোকানপাট খুলে দেয়া হলেও সবাই জনসমাগমের ব্যাপারে সতর্ক থাকতে হবে’ “আসন্ন অর্থনৈতিক বিপর্যয় মোকাবিলায় কিছু কিছু কারখানা খুলে দেয়া হয়েছে। এই কারখানাগুলোর কোভিড-১৯ সংক্রমণ মোকাবিলার জন্য স্বাস্থ্যবিধি মেনে চলা উচিৎ।”

প্রধানমন্ত্রী আরও বলেন, “পবিত্র রমজান মাস শুরু হওয়ায় কিছু কিছু দোকান ইতোমধ্যে খুলে দেয়ার ব্যবস্থা করা হয়েছে। ঈদ-উল-ফিতর এর আগে স্বাস্থ্য বিধি নিশ্চিত করার সাপেক্ষে দোকান ও ছোট ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে। কিন্তু একটা জিনিস মাথায় রাখতে হবে, খুব বেশি মানুষ একসাথে জড়ো হওয়া বা জনসমাগম থেকে সবাইকে মুক্ত থাকতে হবে।”

মন্ত্রিপরিষদ থেকে শিগগিরই এই ব্যাপারে বিস্তারিত জানানো হবে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে সকালে রংপুর বিভাগের বিভিন্ন জেলার কর্মকর্তা ও প্রতিনিধিদের সাথে ভিডিও কনফারেন্সে যুক্ত হন শেখ হাসিনা। বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার এবং কয়েকটি বেসরকারি টিভি চ্যানেল এবং রেডিও স্টেশন ভিডিও কনফারেন্স সরাসরি সম্প্রচার করছে।

–এমএসআইএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here