ফেনীর প্রথম সর্বাধুনিক আইসিইউ উদ্বোধন

0
218

বিশেষ প্রতিনিধিঃ   করোনাভাইরাসে আক্রান্ত সংকটাপন্ন রোগীদের সেবায় ফেনী ডায়াবেটিক হাসপাতালে স্থাপন করা হয়েছে ৫ শয্যার ইনসেনটিভ কেয়ার ইউনিট (আইসিইউ)। আজ মঙ্গলবার দুপুরে প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল অফিসার ও ফেনী ইউনিভার্সিটির টাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ভিডিও কনফারেন্সেরর মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন করেন। ডায়াবেটিক সমিতির সভাপতি অ্যাডভোকেট আকরামুজজামানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।আমন্ত্রীত অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান, সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন।

সমিতির সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীলের পরিচালনায় আরো অতিথি ছিলেন ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন, পরশুরাম উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, পরশুরাম পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল। অনুষ্ঠানে সমিতির সহ-সভাপতি ওছমান হারুন দুলাল ও সামিউল হক শাহীন, যুগ্ম-সম্পাদক খোন্দকার নজরুল ইসলাম ও সৈয়দ আকবর হোসেন শিপন, কোষাধ্যক্ষ আবদুল আউয়াল সবুজ, সদস্য হারুনু উর রশিদ মজুমদার, আবুল কাশেম, আবু নাছের চৌধুরী, জহিরুল আলম জহির, বাহার উদ্দিন বাহার, মজিবুর রহমান ভূঞা, ফরিদ অাহমেদ, ইঞ্জিনিয়ার চ্ঞ্চল দে, সিরাজুল ইসলাম, রাজিব খগেশ দত্ত, চৌধুরী আহমেদ রিয়াদ আজিজ রাজিব, সাইফুদ্দিন আহমেদ জিতু প্রমুখ উপস্থিত ছিলেন।

নিজাম উদ্দিন হাজারী এমপি বলেছেন, আইসিইউ স্থাপন একটি যুগান্তকারী প্রদক্ষেপ। ফেনীবাসী এর সুফল ভোগ করবে। এজন্য তিনি আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান বলেছেন, আইসিইউ স্থাপন যুগান্তকারী প্রদক্ষেপ। ফেনীবাসীর দীর্ঘদিনের আকাঙ্খা ছিলো। সরকারিভাবে দিতে পারিনি। সেটি আলাউদ্দিন নাসিম ব্যক্তিগত অর্থে দিয়েছেন। এজন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে বিনম্র শ্রদ্ধা ও অনেক কৃতজ্ঞতা।

সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন বলেছেন, ফেনীর আরো বিত্তবানরা যেন সেবামূলক কাজে উৎসাহিত হয়, এগিয়ে আসে। এক্ষেত্রে স্বাস্থ্য বিভাগ সর্বোচ্চ সহযোগিতা করবে।

ডায়াবেটিক সমিতির সভাপতি অ্যাডভোকেট আকরামুজজামান বলেন, ফেনীর ১৭ লক্ষ মানুষের স্বাস্থ্য সেবার জন্য আলাউদ্দিন নাসিমের অবদান মাইলফলক হয়ে থাকবে। সালেহ উদ্দিন চৌধুরী ও হোসনে আরা চৌধুরী ফাউন্ডেশনকেও ধন্যবাদ জানাই।

জানা গেছে, চট্টগ্রাম ও কক্সবাজারের পর বিভাগের তৃতীয় ফেনীতে স্থাপিত হয়েছে বিশেষ এ স্বাস্থ্য সেবা। সালেহ উদ্দিন চৌধুরী ও হোসনেআরা চৌধুরী ফাউন্ডেশনের অর্থায়নে তিন কোটি টাকা ব্যয়ে ডায়াবেটিক হাসপাতালের ৬ষ্ঠ তলায় এটি স্থাপন করেন আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

ডায়াবেটিক হাসপাতাল সূত্র জানায়, আইসিইউ সেবা প্রদানের জন্য ৩ জন কানসালটেন্ট, ৬ জন মেডিকেল অফিসার, ২ জন আরএমও, ৬ জন নার্স নির্ধারণ করা হয়েছে। তাদেরকে রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক (বারডেম) হাসপাতালে পর্যায়ক্রমে প্রশিক্ষণ দেওয়া হবে।

গ্রামীণ টাইমস/এম আর 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here