বাসা থেকে কাজের মেয়াদ বাড়িয়েছে অ্যামাজন

0
86

গ্রামীণ টাইমস ডেস্কঃ করোনাভাইরাস আতঙ্কে কর্মীদের বাসায় থেকে কাজ করার সুবিধা দিচ্ছে ই-কমার্স প্ল্যাটফর্ম প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যামাজন। ভাইরাসের প্রকোপ শেষ না হওয়ায় এই সুবিধার মেয়াদ বাড়িয়েছে প্রতিষ্ঠানটি। নতুন ঘোষণা অনুযায়ী, অক্টোবরের ২ তারিখ পর্যন্ত অ্যামাজনের অনেক কর্মী বাসায় থেকে কাজ করতে পারবেন।

ভারতের প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম গেজেটস নাউ জানায়, করোনাভাইরাসের কারণে হুমকিতে রয়েছে অ্যামাজন। এ কারণে কর্মীদের বাসা থেকে কাজের মেয়াদ ২ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়েছে। অবশ্য প্রতিষ্ঠানটির সব কর্মী এ সুবিধা পাবেন না।

সম্প্রতি অ্যামাজনের এক মুখপাত্র ই-মেইলে জানান, যেসব কর্মী বাসায় থেকে কাজ করলেই হচ্ছে, তারা অন্তত ২ অক্টোবর পর্যন্ত বাসা থেকেই কাজ চালিয়ে যাবেন। বিশ্বের সব অ্যামাজন অফিসে এই নীতি কার্যকর হবে।

বাসা থেকে কাজের নীতি গ্রহণ করায় ঠিক কত জন কর্মী এ সুবিধা পাচ্ছেন, তা জানায়নি অ্যামাজন কর্তৃপক্ষ। তবে যাদের অফিসে আসতে হচ্ছে তাদের জন্য বিভিন্ন নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এসবের মধ্যে আছে— শারীরিক দূরত্ব ও পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করা এবং তাপমাত্রা পরীক্ষা। এছাড়া, কর্মীদের জন্য মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারও নিশ্চিত করছে তারা।

এম/আর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here