বাশার আউট করেছিলেন প্রথম বলেই লারাকে

0
28

গ্রামীণ টাইমস: তার প্রথম ও প্রধান পরিচয় ব্যাটসম্যান। অলরাউন্ডার না হয়েও সেই সফল উইলেবাজ হাবিবুল বাশার কিন্তু ঘরোয়া ক্রিকেট বিশেষ করে ঢাকার ক্লাব পর্যায়ে প্রায় নিয়মিতই বোলিং করতেন। কিন্তু জাতীয় দলের হয়ে টেস্ট আর ওয়ানডে মিলে ১৬১ ম্যাচে তার উইকেট মাত্র একটি, সেটি ওয়ানডেতে। শুনে অবাক হবেন, সে উইকেটটি এমন এক ব্যাটসম্যানের, যাকে আউট করা ছিল বিশ্বের যেকোন বোলারের স্বপ্ন। সেই ব্রায়ান লারার মহা মূল্যবান উইকেটটি নিয়েছিলেন হাবিবুল বাশার সুমন এবং যেটা তার একমাত্র ওয়ানডে উইকেটও।

ঘটনাটি ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। সময়কাল, ১৯৯৯ সালের ৯ অক্টোবর। বাংলাদেশ আর ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে সিরিজের সেটা ছিল দ্বিতীয় ম্যাচ। প্রথম ম্যাচে রান না পাওয়া (২ রানে আউট) লারা দ্বিতীয় ম্যাচে ছিলেন ‘গুলি খাওয়া বাঘ।’ রীতিমতো সংহার মূর্তি ছিল তার ব্যাটে। পাওয়ার প্লে শেষ হওয়ার আগেই সেঞ্চুরি পূরণ করা লারার রান তখন ১১৭ (৬১ বলে ১৮ চার ও ৪ ছক্কায়)। অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল দিসেহারা। টাইগার বোলারদের তখন ‘ত্রাহি মধুসুদন’ অবস্থা। যেই বোলিংয়ে আসছেন, লারার হাতে বেদম মার খাচ্ছেন।

বিশেষজ্ঞ বোলারদের খেই হারিয়ে ফেলতে দেখে অধিনায়ক বুলবুল অনেকটা বাধ্য হয়েই অনিয়মিত বোলার হাবিবুল বাশার সুমনকে ডাকলেন। আর সুমন বোলিংয়ে এসে প্রথম বলেই করলেন বাজিমাত।

–এমএসআইএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here