ডিএসসিসির চাকরিচ্যুত হলেন মশক নিধনকর্মী

0
78

গ্রামীণ টাইমস: ইচ্ছাকৃতভাবে লার্ভিসাইডিং-এর কীটনাশক ড্রেনে ফেলে দিয়ে সরকারের সম্পদ নষ্ট করার দায়ে মঙ্গলবার চাকরিচ্যুত করা হলো ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) শ্রমিক রাজন দাসকে।

অস্থায়ীভাবে দৈনিক মজুরির ভিত্তিতে ডিএসসিসিতে কর্মরত ছিলেন মশক শ্রমিক রাজন দাস।

একইসাথে, মশক নিধন কার্যক্রম সুপারভাইজিংয়ে দায়িত্ব পালনে অবহেলার জন্য অঞ্চল-২ এর সুপারভাইজার মনিরুজ্জামানকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কর্মচারী চাকরি বিধিমালা/২০১৯ এর ৪৯ উপ-বিধি অনুযায়ী মনিরুজ্জামানকে দায়িত্ব পালনে অবহেলা ও অসদাচরণের জন্য কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয় এবং তাকে আগামী তিন কর্মদিবসের মধ্যে সিটি করপোরেশনের সচিব বরাবরে কারণ দর্শানোর নোটিশের জবাব দাখিল করতে নির্দেশ প্রদান করা হয়।

প্রসঙ্গত, ৭ জুন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৫ নং ওয়ার্ডের আওতাধীন লালবাগের নবাবগঞ্জ পার্কে করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ‘বছরব্যাপী সমন্বিত মশক নিধন’ কার্যক্রমের উদ্বোধন করেন। সে সময় লার্ভিসাইডিং কার্যক্রম সুপারভাইজ করতে মনিরুজ্জামানকে নির্দেশনা প্রদান করলেও তিনি সে সময় অনুপস্থিত ছিলেন এবং তার অনুপস্থিতির সুযোগে মশক শ্রমিক রাজন দাস লার্ভিসাইডিং এর জন্য ব্যবহৃত কীটনাশক ড্রেনে ফেলে দিয়ে করপোরেশনের সম্পদ নষ্ট করেন।

পরবর্তীতে এ বিষয়ে করপোরেশনের মেয়র তাপসের কাছে অভিযোগ করা হলে মেয়র অভিযোগের সত্যতা সম্পর্কে নিশ্চিত হয়ে রাজনকে চাকরিচ্যুত ও মনিরুজ্জামানকে কারণ দর্শানোর নোটিশ প্রদানের নির্দেশনা দেন।

-এমএসআইএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here