করোনায় ব্রাজিলে মৃতের সংখ্যা ৪১ হাজার ছাড়াল

0
77

গ্রামীণ টাইমস: লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে উদ্বেগজনক হারে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশটিতে আগের ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৩০ হাজার ৪৬৫ জন। এতে ব্রাজিলে আক্রান্তের সংখ্যা ৮ লাখ ছাড়িয়েছে। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮ লাখ ৫ হাজার ৬৪৯ জন।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে আরও ১ হাজার ২৬১ জনের। এই নিয়ে মৃত্যুর সংখ্যা ৪০ হাজার ছাড়িয়ে গেছে। মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪১ হাজার ৫৮ জনে।

দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৯৬ হাজার ৬৯২ জন। করোনার সঙ্গে এখনো লড়ছেন ৩ লাখ ৬৫ হাজার ২১৬ জন। এর মধ্যে ৮ হাজার ৩১৮ জনের অবস্থা আশঙ্কাজনক।

৮ লাখের বেশি আক্রান্ত ও ৪০ হাজারের বেশি মৃত্যু নিয়ে করোনায় আক্রান্ত-মৃতের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিনের এ দেশটি।

করোনায় ২০ লাখের বেশি মানুষ আক্রান্ত ও ১ লাখ ১৫ হাজারের বেশি মৃত্যু নিয়ে সবার ওপরে অবস্থান করছে যুক্তরাষ্ট্র। করোনায় আক্রান্তের দিক থেকে তিন নম্বরে আছে রাশিয়া। দেশটিতে এ পর্যন্ত ৫ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। ৪ নম্বরে অবস্থান করছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৯৮ হাজার ২৮৩ জন। আর ৫-এ অবস্থান করছে যুক্তরাজ্য। দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯১ হাজার ৪০৯ জন।

মৃতের তালিকায় ৩-এ অবস্থান করছে যুক্তরাজ্য। দেশটিতে এ পর্যন্ত ৪১ হাজার ২৭৯ জনের প্রাণহানি হয়েছে। ৩৪ হাজার ১৬৭ জনের মৃত্যু নিয়ে তালিকার ৪ নম্বরে রয়েছে ইতালি। আর ৫-এ রয়েছে ইউরোপের আরেক দেশ স্পেন। দেশটিতে মৃত্যু হয়েছে ২৭ হাজার ১৩৬ জনের।

চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এ পর্যন্ত ৭৫ লাখ ৮৩ হাজার ৩২৯ জন আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত প্রাণ গেছে ৪ লাখ ২৩ হাজার ৮০ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৮ লাখ ৩৩ হাজার ১৬৬ জন।

-এমএসআইএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here