পাকিস্তানে ভারতীয় দূতাবাসের নিখোঁজ সেই দুই কর্মকর্তাকে গ্রেফতার

0
99

গ্রামীণ টাইমস: পাকিস্তানে ভারতীয় দূতাবাসের নিখোঁজ সেই দুই কর্মকর্তাকে গ্রেফতারের পর ছেড়ে দেয়া হয়েছে। তাদের গাড়ির ধাক্কায় এক পথচারী আহত হওয়ার ঘটনায় তাদের গ্রেফতার করা হয়েছিল। খবর ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির

পুলিশের উদ্ধৃতি দিয়ে বিবিসি বলেছে, সোমবার ভোরের দিকে ইসলামাবাদে এই দুই কর্মকর্তার বিএমডব্লিউ গাড়ির ধাক্কায় একজন পথচারী মারাত্মকভাবে আহত হন। এ সময় ঘটনাস্থল থেকে পালানোর চেষ্টা করেছিলেন এই দুই কর্মকর্তা। পরে তাদের গ্রেফতার করা হয়। তবে মঙ্গলবার ভোরের দিকে তাদের ছেড়ে দেয়া হয়।

এদিকে গাড়ি দুর্ঘটনায় আহত পথচারীকে হাসপাতালে পাঠানো হয়েছে।

এর আগে ইসলামাবাদে নিযুক্ত ভারতীয় হাই কমিশনের দুই কর্মকর্তা নিখোঁজ বলে জানায় ভারতীয় বার্তা সংস্থা এএনআই। হাইকমিশনের কর্মকর্তাদের বরাত দিয়ে এতে বলা হয়, সোমবার সকাল ৮টার পর থেকে ওই দুই কর্মকর্তার খোঁজ মিলছে না। হাইকমিশনের কর্মকর্তা নিখোঁজ হওয়ার পর ভারতে নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনারকে তলব করেছে নয়াদিল্লি।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, হাইকমিশনের ওই দুই কর্মকর্তার নাম সিলভাদেস পাল ও দাওয়ামু ব্রাহামু বলে জানা গেছে। এদের মধ্যে সিলভাদেস গাড়ির চালক আর দাওয়ামু নিরাপত্তা কর্মকর্তা।

ভারতীয় হাইকমিশনের দুই কর্মকর্তা গ্রেফতারের ঘটনা এমন এক সময় ঘটল, যার দুই সপ্তাহ আগে নয়াদিল্লিতে নিযুক্ত পাকিস্তানের দুই কর্মকর্তার বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির অভিযোগ এনে ফেরত পাঠায় ভারত। এনডিটিভি বলছে, ফেরত পাঠানো ওই কর্মকর্তারা নয়াদিল্লিতে পাকিস্তান হাইকমিশনের ভিসা সেকশনে কর্মরত ছিলেন।

-এমএসআইএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here