গোলরক্ষক হয়ে ১০ গোল খেয়েও ম্যাচ সেরা!

0
47

গ্রামীণ টাইমস: ফুটবলে কোনো দল ১০ গোল হজম করা নতুন কিছু নয়। রাশিয়ান প্রিমিয়ার লিগে শুক্রবার সোচির বিপক্ষে রোস্তভের ১০-১ গোলের হারে তাই অবাক হওয়ার কিছু নেই। কিন্তু একটা তথ্য আবজই লাগবে সবার কাছে। এই ম্যাচে সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন ১০ গোল হজম করা রোস্তভের গোলরক্ষক ডেনিশ পোপভ!

করোনা প্রাদুর্ভাবের মাঝেই রাশিয়ায় শুরু হয়েছে ফুটবল লিগ। গত বুধবার রোস্তভের ৬ ফুটবলারের দেহে করোনাভাইরাস উপস্থিতি ধরা পড়ে। তাই বাধ্যতামূলকভাবে ওই ছয় ফুটবলারকে কোয়ারেন্টাইনে যেতে হয়।

দলের মূল ৬ জন ফুটবলার না থাকায় সমস্যায় পড়ে যায় রোস্তভ। তাই সোচির বিপক্ষে ম্যাচ স্থগিত রাখার অনুরোধ করেন রোস্তভের সভাপতি আরতাশে আরুতাইয়ুনায়ান্তস। কিন্তু সোচি ক্লাব কর্তৃপক্ষ তার অনুরোধ রাখেনি।

বাধ্য হয়ে সোচির বিপক্ষে নিজেদের একাডেমির তরুণ ফুটবলারদের মাঠে নামায় রোস্তভ। এ ম্যাচে রোস্তভের একাদশে থাকা সব ফুটবলারের অভিষেক হয় প্রিমিয়ার লিগে। তবে সোচির অভিজ্ঞ ফুটবলারদের সামনে দাঁড়াতে পারেনি একাডেমির ফুটবলাররা। শেষমেশ ম্যাচটা রোস্তভ হারে ১০-১ ব্যবধানে।

পুরো ম্যাচে রোস্তভের গোলরক্ষক ডেনিশ পোপভ যেন চোখে সরষে ফুল দেখছিলেন। যে ১০ গোল হজম করেছেন এর মধ্যে ছিল একটি পেনাল্টি। তবে ১৭ বছর বয়সী এই গোলরক্ষক অবশ্য অনেকগুলো সেভ করেন। সোচির ফুটবলাররা রোস্তভের পোস্টে মোট ৪১ শট নেয়। ডেনিশ পোপভের নৈপুণ্যেই হারের ব্যবধানটা তাদের ১০-১ গোলের বেশি হয়নি।

তাই ম্যাচসেরার পুরস্কারটাও হাতে উঠেছে পোপভের।

-এমএসআইএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here