করোনায় ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেষ্ট জয় ওয়েষ্ট ইন্ডিজের

0
89

গ্রামীণ টাইমস: করোনার কারণে প্রায় চার মাস বন্ধ ছিল ক্রিকেট। দীর্ঘদিন বন্ধ থাকার পর ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট ম্যাচ দিয়ে ফিরেছে ক্রিকেট। আর সেই ম্যাচে দারুণ জয় তুলে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। সাউদাম্পটনে রবিবার ম্যাচের শেষদিন শেষ সেশনে ৪ উইকেটের জয় তুলে নিয়েছে ক্যারিবীয়রা। এই জয়ের ফলে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। ম্যানচেস্টারে দ্বিতীয় ম্যাচটি শুরু হবে ১৬ জুলাই।

রবিবার ওয়েস্ট ইন্ডিজের সামনে জয়ের জন্য ২০০ রানের লক্ষ্যমাত্রা বেঁধে দেয় স্বাগতিক ইংল্যান্ড। ৬ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ক্যারিবীয়রা। ব্যাটিংয়ে নেমে শুরুতে একের পর এক উইকেট হারিয়ে বিপাকে পড়লেও ৬ নম্বরে ব্যাট করতে নামা জার্মেই ব্লাকউডের ৯৫ রানের উপর ভর করে জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। বাকিদের মধ্যে কেউ হাফ সেঞ্চুরি করতে পারেননি।

গত ৮ জুলাই ম্যাচের শুরুর দিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। প্রথম ইনিংসে তারা ২০৪ রান করে অলআউট হয়ে যায়। ক্যারিবিয়ান অধিনায়ক জ্যাসন হোল্ডার একাই ৬টি উইকেট নেন। বাকি চারটি উইকেট নেন পেসার শ্যানন গ্যাব্রিয়েল।

পরে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিংয়ে নেমে ৩১৮ রান করে অলআউট হয়। অর্থাৎ, প্রথম ইনিংস শেষে ১১৪ রানের লিডে থাকে সফরকারীরা। এরপর ইংল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নেমে ৩১৩ রান করে অলআউট হয়।

করোনার কারণে এই সিরিজ আয়োজনে খুব সতর্ক ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সিরিজে স্টেডিয়ামে কোনো দর্শক প্রবেশের অনুমতি নেই।

-এমএসআইএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here