ইতিহাস গড়ল ফরাসি ক্লাব পিএসজি

0
61

গ্রামীণ টাইমস: ইতিহাস গড়ে চ্যাম্পিয়নস লিগের সেমি ফাইনালে জায়গা করে নিয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। খেলার শেষ তিন মিনিটে চমক দেখিয়ে আটালান্টাকে ২-১ গোলে হারিয়ে ইতিহাস গড়ল ফরাসি এই ক্লাব।

খেলার শেষ মিনিট পর্যন্ত এগিয়ে ছিল আটালান্টা। গড়তে চলেছিল ইতিহাস। এই মুহূর্তে তাদের স্বপ্ন ভঙ্গ করে দেন মার্কিনিয়োস। নির্ধারিত সময়ের শেষ মিনিটে গোল করে পিএসজিকে সমতায় ফেরান তিনি। আর অতিরিক্ত সময়ের গোলে দলকে এক অবিশ্বাস্য জয় এনে দেন এরিক মাক্সিম চুপো-মোটিং।

এ নিয়ে দ্বিতীয়বারের মতো লিগের সেমিতে উঠল ফরাসিরা। ১৯৯৫ সালে শেষবারের মতো তাদের দেখা গেছে এই লিগের সেমি ফাইনালে।

বুধবার রাতে পর্তুগালের লিসবনে এক লেগের কোয়ার্টার ফাইনালে ২-১ গোলে জিতে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে উঠল পিএসজি।

১-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় আটালান্টা। এদিকে বিরতির পর বেশ কয়েকটি সুযোগ নষ্ট হয় পিএসজির। বদলি নামা এমবাপের ৭৩তম মিনিটের শট গোলরক্ষকের পায়ে প্রতিহত হয়। ৮০তম মিনিটে শট নিতে দেরি করে আরেকটি সুযোগ হারান তিনি।

আটালান্টার স্বপ্ন শেষ মুহূর্তে ভেঙে দেন মার্কিনিয়োস। ৯০তম মিনিটে চুপো-মোটিংয়ের ক্রস থেকে ডি-বক্সে বল পেয়ে যান তিনি। এরপর বল জালে পাঠাতে কোনো ভুল হয়নি ব্রাজিলিয়ান ডিফেন্ডারের। আর অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে গোল করে দলকে উচ্ছ্বাসে ভাসান চুপো-মোটিং।

-এমএসআইএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here