কোহলির ব্যর্থতায়ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরের জয়

0
29

গ্রামীণ টাইমস: আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্সের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ডেভিড ওয়ার্নারের সানরাইজেস হায়দরাবাদকে ১০ রানে হারিয়েছে তারা।

ব্যাঙ্গালুরুর দেওয়া ১৬৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮ রানেই হোঁচট খায় হায়দরাবাদ। মাত্র ৬ রান করে রান আউটের শিকার হয়ে মাঠ ছাড়েন অধিনায়ক ওয়ার্নার। দ্বিতীয় উইকেটে অবশ্য প্রাথমিক বিপর্যয় সামাল দেন মনীষ পান্ডে ও জনি বেয়ারস্টো। এ জুটিতে স্কোরবোর্ডে জমা হয় ৭১ রান।

৩৩ বলে ৩৪ রান করে চাহালের বলে আউট হন পান্ডে। পান্ডে আউট হলেও দলকে জয়ের স্বপ্ন দেখান বেয়ারস্টো। তিনি তুলে নেন হাফসেঞ্চুরি। তবে দলীয় ১২১ রানে বেয়ারস্টো আউট হলেই ম্যাচ থেকে ছিটকে যায় হায়দরাবাদ। আউট হওয়ার আগে বেয়ারস্টো করেন ৪৩ বলে ৬১ রান।

বাকি ব্যাটস্যানদের ব্যর্থতায় কাঙ্ক্ষিত লক্ষ্যে পোঁছানোর আগেই থেমে যায় ওয়ার্নারের দল। ১৯.৪ ওভারে সব উইকেট হারিয়ে ১৫৩ রান সংগ্রহ করতে পারে তারা। ফলে ১০ রানে ম্যাচ জিতে নেয় ব্যাঙ্গালুরু।

ব্যাঙ্গালুরুর পক্ষে চাহাল ৪ ওভারে মাত্র ১৮ রানের বিনিময়ে শিকার করেন ৩ উইকেট। এছাড়া নবদীপ সাইনি ও শিভম দুবের শিকার ২টি করে উইকেট।

এর আগে, টস হেরে ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা পায় ব্যাঙ্গালুরু। ওপেনিং জুটিতে ১১ ওভারে ৯০ রান সংগ্রহ করে তারা। আইপিলের অভিষেক ম্যাচেই হাফ সেঞ্চুরি তুলে নেন ব্যাঙ্গালুরুর ২০ বছর বয়সী তরুণ ওপেনার দেবদ্যুত পারিক্কাল। ৪২ বলে ৫৬ রান করে আউট হন তিনি।

পারিক্কাল আউট হওয়ার পরের বলেই সাজঘরে ফেরেন আরেক ওপেনার অজি অধিনায়ক ফিঞ্চ। ২৭ বলে তিনি করেন ২৯ রান।

এদিন ব্যাট হাতে ব্যর্থ হন ব্যাঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি। ১৩ বলে ১৪ রান করে আউট হন তিনি।

কোহলির বিদায়ের পরই ব্যাট হাতে ঝড় তোলেন ডি ভিলিয়ার্স। তার ৩০ বলের ৫১ রানের ইনিংসে তিনি হাঁকান ৪টি চার ও দুটি বিশাল ছক্কা। শেষ ওভারের তৃতীয় বলে রান আউটের শিকার হন ডি ভিলিয়ার্স।

ভিলিয়ার্সে ফিফটির উপর ভর করেই ১৬০ পার করে ব্যাঙ্গালুরু। ইনিংসের শেষ বলে শিভম দুবে আউট হলে ব্যাঙ্গালুরুর সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ১৬৩ রান।

হায়দরাবাদের পক্ষে নটরাজন, বিজয় শঙ্কর ও অভিষেক শর্মা একটি করে উইকেট শিকার করেন।

-এমএসআইএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here