করোনাভাইরাসে ২৪ ঘন্টায় মৃত্যুর নতুন রেকর্ড যুক্তরাজ্যে

0
31

গ্রামীণ টাইমস: যুক্তরাজ্যে করোনাভাইরাসে দৈনিক মৃত্যুর নতুন রেকর্ড তৈরি হয়েছে। ব্রিটিশ সরকারের সব শেষ হিসেব অনুযায়ী দেশটিতে এক দিনেই মৃত্যু হয়েছে এক হাজার ৬১০ জনের। এটাই মহামারি শুরুর পর দৈনিক সর্বোচ্চ মৃত্যু। এর আগে গত ১৩ জানুয়ারি এক দিনে এক হাজার ৫৬৪ জনের মৃত্যুর নথিভুক্ত হয়। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

করোনাভাইরাসে মৃতের সংখ্যা হিসেব করতে জটিল পদ্ধতি অনুসরণ করে যুক্তরাজ্য। সবশেষ হিসেবে যে পদ্ধতি অনুসরণ করা হয়েছে তাতে করোনা পরীক্ষায় পজিটিভ ফলাফল আসার ২৮ দিনের মধ্যে যাদের মৃত্যু হয়েছে তাদের সংখ্যা অন্তর্ভুক্ত করা হয়েছে। এই হিসেব করে দেখা গেছে, করোনার মহামারিতে যুক্তরাজ্যে মোট ৯১ হাজার ৪৭০ জনের মৃত্যু হয়েছে।

সবশেষ হিসেব অনুযায়ী যুক্তরাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৩৩ হাজার ৩৫৫ জন। আর এখন পর্যন্ত দেশটিতে করোনার টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন মোট ৪২ লাখ ৬৬ হাজার ৫৭৭ জন।

জাতীয় পরিসংখ্যান কার্যালয় প্রকাশিত সাম্প্রতিক তথ্য অনুযায়ী, ডিসেম্বরে যুক্তরাজ্যের প্রতি দশ জনের এক জনের শরীরে বর্তমানে করোনার অ্যান্টিবডি রয়েছে। গত বছরের অক্টোবরের হিসেব থেকে এই সংখ্যা প্রায় দ্বিগুণ।

-এমএসআইএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here