দুই-একদিনের মধ্যে শীতের তীব্রতা বাড়বে- আবহাওয়া অধিদপ্তর

0
21

গ্রামীণ টাইমস: মাঘের শুরুতেই দেশে হঠাৎ করে বাড়তে শুরু করেছে শীতের তীব্রতা। বইছে মৃদু শৈত্যপ্রবাহ, আছে ঘন কুয়াশা, তার ওপর আসছে বছরের প্রথম বৃষ্টিবলয়। ফলে দুই-একদিনের মধ্যে শীতের তীব্রতা আরো বাড়বে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

পূর্বাভাসে বলা হয়েছে, আগামী শুক্রবার (২২ জানুয়ারি) থেকে ফের দেশের বিভিন্ন এলাকায় শৈত্যপ্রবাহ শুরু হতে পারে। ওই শৈত্যপ্রবাহ তীব্র মাত্রায় রূপ নেওয়ারও শঙ্কা রয়েছে।

অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশিদ মঙ্গলবার (১৯ জানুয়ারি) রাতে জানান, আকাশে মেঘ থাকায় সূর্যের আলো সরাসরি প্রবেশ করতে পারবে না, এ কারণে আগামী দুই দিন (বুধবার ও বৃহস্পতিবার) সারাদেশেই দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা সর্বোচ্চ ৩ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে। এ দুই দিন দেশের অনেক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। বৃষ্টির মাধ্যমে মেঘ কেটে গিয়ে শুক্রবার থেকে আবার দিনের তাপমাত্রা বেড়ে যাবে এবং রাতের তাপমাত্রা কমতে শুরু করবে। তখন ফের কিছু এলাকায় শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

শুক্রবার থেকে শুরু হতে যাওয়া সম্ভাব্য শৈত্যপ্রবাহ তীব্র মাত্রায় রূপ নিতে পারে কি না এমন প্রশ্নে তিনি জানান, এটি তীব্র শৈত্যপ্রবাহে রূপ নিতে পারে।

-এমএসআইএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here