কোপা দেল রে থেকে বিদায় রিয়াল মাদ্রিদের

0
28

গ্রামীণ টাইমস: নতুন বছরে রিয়াল মাদ্রিদের ঘাড়ে ভুত চেপে বসল কিনা কে জানে! নতুন বছরটা যে ভূতুড়েই কাটছে জিনেদিন জিদানের দলের। স্প্যানিশ সুপার কাপ থেকে বিদায়ের পর এবার কোপা দেল রে থেকেও বিদায় নিশ্চিত হলো মাদ্রিদের ক্লাবটির। তৃতীয় সারির দল আলকোয়ানোর বিপক্ষে ২-১ গোলে হেরে কোপা দেল রের শেষ ৩২ থেকেই বিদায় নিশ্চিত হয়েছে রিয়ালের।

জিদানের দলের সময়টা কতো খারাপ কাটছে একটু পেছনে ফিরে তাকালেই বুঝা যায়। লিগে বছরের শেষ ম্যাচে এলচের বিপক্ষে জিততে পারেনি রিয়াল। নতুন বছরের প্রথম ম্যাচে সেল্টা ভিগোর বিপক্ষে জিতলেও পুঁচকে ওসাসুনার বিপক্ষে পয়েন্ট হারিয়েছে। গত বৃহস্পতিবার অ্যাথলেটিকো বিলাবাওয়ের বিপক্ষে হেরে স্প্যানিশ সুপার কাপ থেকে বিদায় নিতে হয়েছে। আজ বিদায় নিতে হলো কোপা দেল রে থেকে।

আলকোয়ানো তৃতীয় সারির দল বলে এই বিদায়টাই হয়তো রিয়াল সমর্থকদের বেশি পোড়াবে! জিদান অবশ্য একটু বিলাসিতা দেখিয়েছিলেন। প্রতিপক্ষ তৃতীয় সারির দল বলে দলের বেশ কয়েকজন নিয়মিত খেলোয়াড়কে বিশ্রাম দিয়েছিলেন। সেই সুযোগটাই নিয়েছে আলকোয়ানো। শুরু থেকেই মাদ্রিদের ক্লাবটির ওপর চড়াও হয়েছিল দলটি।

পরে বেশ কিছু সুযোগ তৈরি করলেও আর গোল আদায় করতে পারেনি রিয়াল। ৮০ মিনিটে গিয়ে উল্টো গোল খেয়ে বসে দলটি। কর্নার শট থেকে দেওয়া সতীর্থের হেড পাস আলতো টোকায় জালে জড়িয়ে দেন আলকোয়ানোর হোসে সোলবেস। জয়ের জন্য মরিয়া রিয়াল পরে আক্রমণের ধার বাড়ায়। তবে গোল আদায় করতে পারেনি। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেই সময়ে গিয়ে বড় বিপদেই পড়ে যায় আলকোয়ানো।

১১০ মিনিটে দশ জনের দলে পরিনত হয় দলটি। তারপরও একজন কম নিয়ে খেলা দলটি পাঁচ মিনিট পরই রিয়ালের জালে বল জড়িয়ে দেয়। বক্সের বাইরে থেকে দারুণ এক শটে বল জালে জড়িয়ে দেন আলকোয়ানোর হুয়ানান। এরপর বহু চেষ্টা করেও গোল আদায় করতে না পারা রিয়াল ২-১ গোলে হেরে মাঠ ছেড়েছে।

-এমএসআইএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here