বাইডেনের শপথ অনুষ্ঠানে নিরাপত্তায় থাকা ১৫০-২০০ সেনার করোনা পজেটিভ

0
36

গ্রামীণ টাইমস: গত বুধবার যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির ক্যাপিটলে প্রেসিডেন্ট জো বাইডেনের অভিষেক অনুষ্ঠানে নিরাপত্তার দায়িত্বে থাকা সেনাদের মধ্যে ১৫০ থেকে ২০০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। খবর রয়টার্স

যুক্তরাষ্ট্রের একজন কর্মকর্তার বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানায়, গত ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের এক দল উগ্র সমর্থকদের হামলার পর ওয়াশিংটনে অতিরিক্ত নিরাপত্তাবাহিনী মোতায়েন করা হয়। গোটা শহরে মোতায়েনকৃত ২৫ হাজারেরও বেশি ন্যাশনাল গার্ড সেনার মধ্যে পরীক্ষায় ক্ষুদ্র একটি অংশের করোনাভাইরাস পজিটিভ এসেছে, তবে এদের সংখ্যা আরো বাড়তে পারে।

ওই অনুষ্ঠানের পর গত দুই দিনে যুক্তরাষ্ট্রে করোনায় প্রতিদিন চার হাজারেরও বেশি মানুষ মারা গেছেন। দেশটিতে এখন পর্যন্ত প্রায় ৪ লাখ ১০ হাজার মানুষের মৃত্যু হয়েছে করোনায়।

এদিকে মার্কিন ন্যাশনাল গার্ড এক বিবৃতিতে জানায়, সদস্যদের মধ্যে করোনাভাইরাস সংক্রমণের বিষয় নিয়ে তারা আলোচনা করবে না। ন্যাশনাল গার্ড সবসময়ই রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের গাইডলাইন অনুসরণ করেছে। ওয়াশিংটনের বাইরে থেকে আসা সেনাদের প্রত্যেককেই শহরে প্রবেশের আগে তাপমাত্রা পরীক্ষা ও নিয়মিত স্ক্রিনিং করা হয়েছিলো। কয়েক হাজার সেনার বাড়িতে ফেরার ব্যবস্থা করা হয়েছে এবং আরো প্রায় ১৫ হাজার আগামী পাঁচ থেকে ১০ দিনের মধ্যে ওয়াশিংটন ডিসি ছাড়বে বলে ধারণা করা হচ্ছে।

-এমএসআইএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here