প্রথমবারের মতো আহসান উল্লাহ স্টেডিয়াম মাঠে গড়াচ্ছে ফুটবল

0
30

গ্রামীণ টাইমস: অনেক দিন ধরেই আর্চারি দল অনুশীলন করে আসছে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ স্টেডিয়ামে। শুধু তাই নয়। সেখানে প্রস্তুতির পাশাপাশি ঘরোয়া ও আন্তর্জাতিক প্রতিযোগিতাও হয়ে থাকে। এবার নতুন কিছুর স্বাদ পেতে যাচ্ছে এই স্টেডিয়াম। সেই মাঠে আর্চারির পাশাপাশি প্রথমবারের মতো মাঠে গড়াতে যাচ্ছে ফুটবল। প্রিমিয়ার লিগে এবার এই মাঠটিকে হোম ভেন্যু করেছে উত্তর বারিধারা। কাল বুধবার বিকালে ব্রাদার্স ইউনিয়ন ও বারিধারার ম্যাচ দিয়ে সেই মাঠে অভিষেক হবে প্রিমিয়ার লিগের।

এর ফলে টঙ্গীর মাঠে আর্চারির সঙ্গে ভাগাভাগি করে ফুটবল ম্যাচও অনুষ্ঠিত হবে। নুন্যতম ১২টি ম্যাচ হবে সেখানে। বাফুফে আগে থেকেই জাতীয় ক্রীড়া পরিষদের কাছ থেকে সপ্তাহে অন্তত দুই দিন মাঠটি ব্যবহারের অনুমতি নিয়ে রেখেছে।

বাফুফের কম্পিটিশন কমিটির চেয়ারম্যান জাবের বিন তাহের আনসারি বলেছেন, ‘আমরা টঙ্গীর নতুন মাঠকে খেলার জন্য উপযুক্ত করেছি। সেখানে লিগের ১২ টি ম্যাচ হবে।’

প্রিমিয়ার লিগে ১৩টি দল অংশ নিচ্ছে। সেখান থেকে উত্তর বারিধারার হোম ভেন্যু হচ্ছে টঙ্গী, মুন্সিগঞ্জে গেছে আরামবাগ ক্রীড়া সংঘ, কুমিল্লাতে বসুন্ধরা কিংস ও মোহামেডান স্পোর্টিং এবং বাকি ৯টি দলের হোম ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম।

-এমএসআইএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here