রাজধানীতে সাংবাদিকসহ বিভিন্ন জেলায় সড়কে প্রাণ গেলো ৮ জনের

0
32

গ্রামীণ টাইমস: রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় বুধবার (২৭ জানুয়ারি) সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন অন্তত ৮ ব্যক্তি। এদের পাঁচজনই ছিলেন মোটরসাইকেল আরোহী। আর দুর্ঘটনায় আহতদের বেশিরভাগকেই ধাক্কা বা চাপা দিয়ে পালিয়ে গেছে বাস কিংবা ট্রাক। কেবল একটি মোটসাইকেল দুর্ঘটনা ঘটে চালক নিয়ন্ত্রণ হারানোর কারণে।

রাজধানীতে বাসচাপায় নিহত ৭১ টিভির ভিডিও এডিটর গোপাল

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার পাশে নর্দা ফুটওভার ব্রিজের কাছে বাসের ধাক্কায় মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে ওই বাসের চাকার তলে থেঁতলে গিয়ে প্রাণ হারিয়েছেন ৭১ টিভির ভিডিও এডিটর গোপাল সূত্রধর (৩৫)। বুধবার (২৭ জানুয়ারি) বিকাল পৌনে ৫টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, ভিক্টর ক্লাসিক পরিবহনের একটি বাস গোপালের মোটরসাইকেলকে প্রথমে ধাক্কা দেয়। পরে ওই বাসের চাপায় গুরুতর আহত হন তিনি। আহত গোপালকে পঙ্গু হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

৭১ টিভির কর্তৃপক্ষ জানায়, বিকাল সাড়ে চারটায় অফিস শেষে বাসায় ফিরছিলেন গোপাল। তখন এই দুর্ঘটনা ঘটে।

গোপালের গ্রামের বাড়ি টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার নগর ভদ্রগ্রামে। পিতা চৈতানন সূত্রধর, মা শেফালী রানী সূত্রধর। তিন ভাইবোনের মধ্যে গোপাল ছিলেন সবার ছোট। দুই মেয়ের জনক গোপাল সূত্রধর ২০১৪ সাল থেকে একাত্তর টিভিতে কর্মরত ছিলেন। এর আগে তিনি বেসরকারি টেলিভিশন চ্যানেল ইন্ডিপেন্ডেন্ট ও প্রডাকশন হাউস ঘুড্ডি অ্যানিমোতে কাজ করেছেন।

পঙ্গু হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক জানান, দুর্ঘটনায় গোপালের শরীরের নিম্নাংশ পিষ্ট হয়েছে। মৃত অবস্থায় তাকে হাসপাতালে আনা হয় বলেও জানান তিনি।

ঘাতক বাসের চালক এবং হেলপার কাউকেই আটক করা সম্ভব হয়নি। তবে পুলিশ ভিক্টর ক্লাসিক বাসটি জব্দ করেছে। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে গুলশান থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

যশোরে পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত

যশোরের পৃথক সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত দুই নারীসহ তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও একজন।  নিহত দুই নারীর মধ্যে একজনের বয়স ৫০ বছর ও অপরজনের বয়স ৬০ বছর। এছাড়া, নিহত হয়েছেন সাগর হোসেন (১৮) পেশায় একজন মোটর মিস্ত্রি। তিনি চৌগাছা উপজেলার আফরা গ্রামের কোরবান আলীর ছেলে।

আহত আশিককে (১৯) গুরুতর অবস্থায় যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি যশোর সদরের ঘোড়াগাছা গ্রামের ওয়াদুদ আলীর ছেলে।

বুধবার (২৭ জানুয়ারি) বিকেলে যশোর শহরতলির মুড়লি ও ঝিকরগাছা উপজেলার মোহাম্মদপুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত সাগরের দাদা মোবারক আলী জানান, যশোর শহরের রেল রোডে একটি মোটরসাইকেল গ্যারেজে কাজ করতেন সাগর। মঙ্গলবার আশিক নামে এক বন্ধুকে নিয়ে তিনি সদর উপজেলার ঘোড়াগাছা গ্রামে মামাবাড়ি যায়। সেখান থেকে আজ সকালে ফেরার পথে মুড়লি মোড়ে বিপরীতমুখি একটি ট্রাক তাদের মোটরসাইকেলে ধাক্কা দেয়। এতে গুরুতর আহত হয় সাগর ও আশিক। স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় বিকেল ৫টার দিকে সাগর মারা যায়।

যশোর জেনারেল হাসপাতাল সূত্রে জানা যায়, আজ বুধবার সকালে যশোরের ঝিকরগাছা উপজেলার ছুটিপুর সড়কের মোহাম্মাদপুর এলাকায় একটি ট্রাক ও ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ইজিবাইকে থাকা অজ্ঞাত দুই নারী গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় বিকেলে ওই দুই নারী মৃত্যুবরণ করেন।

ডাক্তার আহম্মেদ তারেক শামস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

পাইকগাছায় ট্রাকচাপায় স্কুলছাত্রের মৃত্যু

খুলনার পাইকগাছায় ট্রাকচাপায় এক স্কুলছাত্র নিহত হয়েছে। তার নাম সাকিব সরদার (২০)। বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। সে লক্ষ্মীখোলা কলেজিয়েট স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র।

পাইকগাছা থানার এস,আই নুর আহম্মদ এ ঘটনা নিশ্চিত করে বলেন, সুরত হাল রিপোর্ট শেষে ময়না তদন্তের জন্য লাশ খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ট্রাকটি আটকের চেষ্টা চলছে। নিহত সাকিব উপজেলার চাঁদখালী ইউনিয়নের কাটাবুনিয়া গ্রামের হাফিজুর রহমান সরদারের ছেলে।

পুলিশ জানায়, সাকিব তার চাচা আল-আমিনের সঙ্গে মোটরসাইকেলযোগে কপিলমুনিতে ফুফুর বাড়ি যাচ্ছিল। কপিলমুনির দরগাহমহল মোড় নামক স্থানে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক তার মোটরসাইকেলে ধাক্কা দেয়। এসময় সে ছিটকে রাস্তায় পড়ে মাথায় আঘাত পায়। স্থানীয়রা তাকে দ্রুত পাইকগাছা হাসপাতালে নেয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল সাড়ে ৫টার দিকে সে মারা যায়। ঘটনার পর চালক ট্রাকটি নিয়ে পালিয়ে যায় বলে সাকিবের চাচা আল-আমিন জানান।

সোনারগাঁয় বাসচাপায় নারী পথচারী নিহত

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ঢাকা- চট্টগ্রাম মহাসড়কে রাস্তা পার হতে গিয়ে বাসচাপায় এক নারী পথচারী নিহত হয়েছেন। বুধবার (২৭ জানুয়ারি) সকালে উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত পথচারী রাবেয়া খাতুন (৫৫) মুন্সিগঞ্জ জেলার গজারিয়া থানার নূর হাজীর স্ত্রী।

এ ব্যাপারে কাঁচপুর হাইওয়ে থানার ডিউটি অফিসার দিলিপ জানান, সকাল ৯টার দিকে রাস্তা পার হওয়ার সময় একটি বাস তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি। পরে হাইওয়ে থানার একটি দল গিয়ে লাশটি উদ্ধার করে থানায় নিয়ে আসে।

নিহতের পরিবারের লোকজন থানায় এসে উপস্থিত হয়েছে লাশ নিয়ে নেওয়ার জন্য। আইনানুগ প্রক্রিয়া শেষে লাশটি হস্তান্তর করা হবে।

মুন্সীগঞ্জে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ১, আহত ২

মুন্সীগঞ্জ প্রতিনিধি জানান, মুন্সীগঞ্জের ঢাকা-মাওয়া মহাসড়কে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে রাকিব (২৫) নামের এক যুবক নিহত হয়েছে। আহত হয়েছেন মোটরসাইকেল আরোহীসহ পথচারী জয়নাব বেগম।

বুধবার রাত ৭ টার দিকে শ্রীনগর উপজেলার দোগাছি আর্মি ক্যাম্প সংলগ্ন সড়কে এই দুর্ঘটনা ঘটে।

হাসারা হাইওয়ে থানার উপপরিদর্শক মো. সাকিব জানান, লৌহজং থেকে রাকিব ও তার বন্ধু ঢাকা যাচ্ছিল। পথে দোগাছি এলাকায় এসে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে চালক রাকিব। এসময় রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা অবস্থায় পথচারী জয়নাব বেগমকে ধাক্কা দিয়ে তার মোটরসাইকেল উল্টে যায়। এতে ঘটনাস্থলেই রাকিব মারা যায়। আহতদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। মৃতদেহ ফাঁড়িতে রয়েছে।

সড়কে এক ভাই নিহত অপর ভাই আহত; প্রতিবাদে ট্রাকে আগুন

টাঙ্গাইলের কালিহাতীতে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী মাহি (১৫) নামের এক কিশোর নিহত হয়েছে। এ ঘটনায় মোটরসাইকেল চালক নিহতের বড় ভাই জামিল (২৫) গুরুতর আহত হয়েছেন। বুধবার (২৭ জানুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে কালিহাতী বাসস্ট্যান্ড ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় বিক্ষুব্ধ জনতা ঘাতক ট্রাকটিতে আগুন ধরিয়ে দিয়ে প্রতিবাদ করে।

হতাহতরা উপজেলার সদরের সাতুটিয়া এলাকার দেলোয়ার হোসনের ছেলে।

-এমএসআইএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here