এসিসির চেয়ারম্যান পাপনের স্থলাভিষিক্ত হলেন জয় শাহ

0
32

গ্রামীণ টাইমস: এশিয়ান ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান নির্বাচিত হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ। তিনি আবার ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী এবং ক্ষমতাসীন বিজেপির সভাপতি অমিত শাহ’র ছেলে।

রবিবার (৩০ জানুয়ারি) সর্বসম্মতিক্রমে এসিসির চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করা হলো মাত্র ৩২ বছর বয়সী বিসিসিআইয়ের এই কর্মকর্তাকে। বাংলাদেশের নাজমুল হাসান পাপনের স্থলাভিষিক্ত হবেন তিনি।

ভারতীয় ক্রিকেট বোর্ডের কোষাধ্যক্ষ অরুন সিং ধুমাল টুইটারে এ খবর জানান। তিনি লিখেন, ‘এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতির পদ গ্রহণ করার জন্য অভিনন্দন জয় শাহকে। আমার বিশ্বাস আপনার (জয় শাহ) নেতৃত্বে এসিসি তার সাফল্যের শিখরে পৌঁছবে। এমনকি পুরো এশিয়ান অঞ্চলের সব ক্রিকেটার এ থেকে লাভবান হবে। আপনার সাফল্য কামনা করছি।’

বিসিসিআইয়ের অফিশিয়াল টুইটার হ্যান্ডল থেকেও এই বার্তা প্রকাশ করা হয় এবং জয় শাহকে অভিনন্দন জানানো হয়। তারা লিখেছে, ‘বিসিসিআইয়ের সম্মানিত সেক্রেটারি জয় শাহ এসিসির সভাপতি নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন।’

সাধারণত এসিসিসহ এ ধরনের প্রতিষ্ঠানগুলোর চেয়ারম্যান নির্বাচিত করা হয় কোনো ক্রিকেট বোর্ডের প্রধানকে। কিন্তু এবারই এই সাধারণ নিয়মের ব্যত্যয় ঘটিয়ে এসিসির চেয়ারম্যান নিয়োগ দেওয়া হলো বিসিসিআইয়ের সেক্রেটারিকে।

এশিয়া কাপ আয়োজনই হচ্ছে এসিসির অন্যতম বড় কাজ। করোনা ভাইরাসের কারণে ২০২০ এশিয়া কাপ স্থগিত ঘোষণা করা হয়েছিল। এই আসরের মূল আয়োজক ছিল পাকিস্তান। কিন্তু এখন এই টুর্নামেন্টটি শ্রীলঙ্কা কিংবা বাংলাদেশেই অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা বেশি।

-এমএসআইএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here