মেসির বেতন ৫ হাজার ৭০০ কোটি টাকা!

0
28

গ্রামীণ টাইমস: সেই শৈশব থেকে বার্সেলোনায় আছেন লিওনেল মেসি। এখান থেকেই সময়ের সঙ্গে সঙ্গে তিনি হয়ে উঠেছেন বিশ্ব তারকা। বেড়েছে তার আয়। আগামী জুনে তার বার্সা ছাড়ার কথা আছে। ফ্রি ট্রান্সফারে আর্জেন্টাইন সুপারস্টারকে পেতে আরও আগে থেকেই প্রস্তুতি শুরু করেছে বিশ্বের ধনী ক্লাবগুলো। তবে ট্রান্সফার ফ্রি হলেও মেসিকে যে বিশাল অংকের বেতন দিতে হবে এটা আর বলে দিতে হয় না। নিশ্চয়ই আগ্রহ জেগেছে, বেতনের অংকটা কত হতে পারে?

স্প্যানিশ সংবাদপত্র এল মুন্দো বার্সেলোনার সঙ্গে মেসির সর্বশেষ চুক্তির কিছু নথি উদ্ধার করেছে। সেখান থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী মেসি বার্সেলোনার সঙ্গে সর্বশেষ চুক্তিটি করেছিলেন ২০১৭ সালে। চার বছরের সেই চুক্তি অনুযায়ী মেসি সব মিলিয়ে পাচ্ছেন ৫৫ কোটি ৫০ লাখ ইউরো। বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫ হাজার ৭০০ কোটি টাকা! চোখ কপালে ওঠার মতোই ব্যাপার। কারণ এই টাকায় অনেক দেশের এক বছরের বাজেট হয়ে যায়।

এই বিপুল অংকের অর্থের মাঝেও বিভিন্ন খাত আছে। যেমন- চুক্তির বোনাস হিসেবে মেসি পেয়েছেন ১ কোটি ৫২ লাখ ইউরো। ৭ কোটি ৮০ লাখ ইউরো পেয়েছেন আনুগত্য বোনাস হিসেবে। প্রতি মৌসুমে বোনাস থেকে মেসিকে ১৩ কোটি ৮০ লাখ মিলিয়ন ইউরো করে দিয়ে যাচ্ছে বার্সেলোনা। এত বিশাল অংকের বেতন দিয়ে মেসিকে কেনার ক্লাব খুব একটা নেই। তাই নাম শোনা যাচ্ছে কাতারি মালিকের ফরাসি ক্লাব পিএসজির। যে ক্লাবে খেলছেন মেসির প্রিয়বন্ধু নেইমার। বাস্তবে কী হবে তা ভবিষ্যতই বলে দেবে।

-এমএসআইএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here