সামরিক প্রশাসনে ১১ জন মন্ত্রীর নাম উপস্থাপন

0
30

গ্রামীণ টাইমস: মিয়ানমারের ক্ষমতা দখলকারী সামরিক জান্তারা অং সান সু চি-র সরকার ভেঙ্গে ফেলার ঘোষণা দিয়েছে। অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতা দখলের পর তারা পূর্বের সরকারের ২৪ জন মন্ত্রী ও ডেপুটি পদ অপসারণ করেছে। এ সব পদে তারা নতুন প্রশাসনে ১১ জনকে স্থান্তরের জন্য নাম উপস্থাপন করেছে।

সেনাবাহিনী পরিচালিত মায়াওয়াদ্দে টেলিভিশনে এই ঘোষণা দেওয়া হয়েছে। এবং অর্থ, স্বাস্থ্য, তথ্য, বৈদেশিক বিষয়, প্রতিরক্ষা, সীমানা এবং অভ্যন্তরের জন্য পোর্টফোলিওগুলিতে নতুন নিয়োগ অন্তর্ভুক্ত করা হয়েছে।

এর আগে মিয়ানমারে সামরিক অভ্যুত্থানের পর পদত্যাগ করছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী মিন্ত হেতে। তিনি সোমবার জানিয়েছেন, দেশে ‘উদ্ভূত পরিস্থিত’র জন্য পদ ছাড়ছেন মিন্ত হেতে। রয়টার্সের এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে। পদ ছাড়ার ঘোষণা দিয়ে ফেসবুক পেজে মিন্ত হেতে সহকর্মীদের জনগণের সেবা করে যাওয়ার জন্য আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, মিয়ানমারের ক্ষমতাসীন দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) নেত্রী অং সান সু চি এবং দেশটির রাষ্ট্রপতি উইন মিন্টকে আটকের পর দেশটিতে এক বছরের জন্য জরুরি অবস্থা জারি করেছে সেনাবাহিনী। সূত্র : আল-জাজিরা

-এমএসআইএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here