টি-১০ লিগে ‘দানবীয়’ ইনিংস উপহার দিলেন গেইল

0
27

গ্রামীণ টাইমস: অবশেষে টি-১০ লিগের চতুর্থ সংস্করণে ব্যাট হাতে জ্বলে উঠলেন ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইল। গেইল ‘সুনামিতে’ ভরাডুবি হল মারাঠা আরাবিয়ান্সদের। ১০ ওভারে ৯৮ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ব্যাট হাতে গেইল যে তাণ্ডব চালালেন তাতে দিশেহারা হয়ে পথ হারালেন মারাঠা আরাবিয়ান্সদের বোলাররা। নয় উইকেটে ম্যাচ জিতল টিম আবুধাবি।

৫.৩ ওভারে আবুধাবির বুকে ৯৮ রানের লক্ষ্যকে সহজেই তুলে নিয়ে ম্যাচ জয় নিশ্চিত করলেন গেইলরা। ৪১ বছর বয়সী গেইল ২২ বলে ৮৪ রানের এক ‘দানবীয়’ ইনিংস উপহার দিলেন দর্শকদের। এদিন ১২ বলে নিজের অর্ধশতরান পূর্ণ করে গেইল টি-১০ ক্রিকেটের ইতিহাসে দ্রুততম অর্ধশতরান করার নজির স্পর্শ করলেন।

২০১৮ সালে আফগান ব্যাটসম্যান মোহম্মদ শাহজাদ ১২ বলে ৫০ রান করার কৃতিত্ব অর্জন করেছিলেন। ম্যাচের শেষে গেইল বলেন যে তিনি এর আগে ছন্দ পাচ্ছিলেন না। কিন্তু মেন্টর সাঙ্গাকারার দেওয়া পেপ টক প্রচন্ড কাজে আসে তার।

পল স্টার্লিংয়ের সাথে এদিন রান তাড়া করতে নামেন গেইল। ১১ রান করে পর সাজঘরে ফিরে যান পল। অন্যদিকে তিন নম্বরে নামা জো ক্লার্ক ৫ রান করে অপরাজিত থাকেন। গেইল ঝড়ে নন স্ট্রাইকিং এন্ডে কার্যত দর্শকের ভূমিকা পালন করলেন তিনি। এদিন প্রথমে ব্যাট করে মোহম্মদ হাফিজ, শোয়েব মালিক, আলিফান সারাফঙর ইনিংসে ভর করে ১০ ওভারে ৯৭ রান তুলেছিল মারাঠারা। যা মাত্র ৫.৩ ওভারেই তুলে নেয় আবুধাবি।

-এমএসআইএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here