করোনার টিকা নিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

0
26

গ্রামীণ টাইমস: করোনা ভাইরাসের টিকা নিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। রবিবার (৭ জানুয়ারি) সকালে দেশব্যাপী করোনার টিকা কার্যক্রমের উদ্বোধনের পর মহাখালীর গ্যাস্ট্রোলিভার হাসপাতালে টিকা নেন তিনি।

টিকা নেওয়ার পর সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়া জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, করোনা টিকা নেওয়ার পর ৩০ মিনিট বিশ্রাম নিয়েছি। শরীরে কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়নি। আমার সঙ্গে আরও পাঁচজন মন্ত্রী এই হাসপাতালে করোনা টিকা নিয়েছেন। তাদেরও কারও পার্শ্বপ্রতিক্রিয়া হয়নি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের কাছে ৭০ হাজার করোনার টিকা রয়েছে। এসব টিকা সারাদেশে জেলা-উপজেলায় পৌঁছে দেয়া হয়েছে। আশাকরি কারও কোনো পার্শপ্রতিক্রিয়া হবে না। কারও পার্শ্বপ্রতিক্রিয়া হলে তাদের চিকিৎসা দিতে সংশ্লিষ্ট হাসপাতালের চিকিৎসক ও সেবিকাদের প্রশিক্ষণ দেয়া হয়েছে। আশাকরি আমরা সফলতার সঙ্গে টিকা ব্যবহার করতে পারব।

তিনি বলেন, বাংলাদেশ একটি ঘনবসতিপূর্ণ দেশ। এখন বিশ্বে করোনা সংক্রমণের দিক থেকে সর্বনিম্ন হার বাংলাদেশে। আশাকরি শিগগির করোনা সংক্রমণ শূন্যের কোঠায় নেমে আসবে।

করোনা টিকা নেওয়ার পর সবাইকে মাস্ক পরতে হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, করোনা টিকা দুই ধাপে নিতে হয়। আজ যারা টিকা নেবেন, নির্দিষ্ট সময়ের পর তাদের আবার টিকা নিতে হবে। এই সময় এবং পরবর্তী সময়ে প্রত্যেককেই মাস্ক পরতে হবে।

-এমএসআইএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here