বাবার মৃত্যুতে দেশে ফিরেই সিকদার গ্রুপের এমডি গ্রেপ্তার

0
19

গ্রামীণ টাইমস: সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার গ্রেপ্তার হয়েছেন। বাবার মৃত্যুর কারণে ঢাকায় আসলে তাকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি হত্যাচেষ্টার মামলায় ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার গুলশান বিভাগের একটি দল তাকে গ্রেপ্তার করে।

বিষয়টি নিশ্চিত করেছেন ডিবির অতিরিক্ত উপকমিশনার গোলাম সাকলায়েন। তিনি বলেন, ‘তিনি দুবাই থেকে আজ সকালে বাংলাদেশে পৌঁছান। তার বাবার মারা যাওয়ার খবর শুনে তিনি ঢাকায় এসেছেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইমিগ্রেশন পার হওয়ার পরই তাকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়ে দেওয়া হয়েছে।’

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মুশফিক বলেন, ‘আজ সকালে বিমানবন্দরে নামার পরই পুলিশের গোয়েন্দা বিভাগের একটি দল রন হক সিকদারকে গ্রেপ্তার করে।’

তবে, একই মামলার অপর আসামি রনর ভাই দিপু হক সিকদার এখনো দেশে ফেরেননি বলে জানিয়েছে পুলিশ।

এর আগে, এক্সিম ব্যাংকের দুই কর্মকর্তাকে নির্যাতন ও গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে সিকদার গ্রুপ অব কোম্পানিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারের বিরুদ্ধে গত বছরের ১৯ মে রাজধানীর গুলশান থানায় মামলা করে ব্যাংক কর্তৃপক্ষ।

মামলার বিবরণীতে বলা হয়েছে, গত বছরের ৭ মে রন ও দিপু এক্সিম ব্যাংকের এমডি মুহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত এমডি মুহাম্মদ ফিরোজ হোসনেকে একটি অ্যাপার্টমেন্টে বন্দি করে রাখা হয়। তাদেরকে নির্যাতন করা হয়েছে, গুলি করে হত্যা করার চেষ্টা করা হয়েছে। পরে সাদা কাগজে সই নিয়ে তাদেরকে ছেড়ে দেওয়া হয়। সিকদার গ্রুপ ব্যাংকটির কাছে ৫০০ কোটি টাকা ঋণ প্রস্তাব দিলে এর বিপরীতে গ্রুপের বন্ধকি সম্পত্তি পরিদর্শনে যান ব্যাংকের দুই কর্মকর্তা। সেসময় এ ঘটনা ঘটে।

পরবর্তীতে ২৫ মে করোনাভাইরাস পরিস্থিতিতে আরোপিত বিধিনিষেধের মধ্যেই ব্যক্তিগত এয়ার অ্যাম্বুলেন্সে দেশ ছাড়েন দুই ভাই।

-এমএসআইএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here