৫ ঘন্টা পর জামিনে সিকদার গ্রুপের এমডি

0
30

গ্রামীণ টাইমস: ব্যাংকের দুই কর্মকর্তাকে হত্যাচেষ্টার মামলায় সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদারকে জামিন দিয়েছেন আদালত।  শুক্রবার (১২ ফেব্রুয়ারি) বেলা সোয়া ৩টার দিকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালত জামিনের আদেশ দেন। এর আগে আজ সকাল ১০টায় দেশে ফেরার পরপরই বিমানবন্দরে তাকে গ্রেফতার করা হয়। তিনি দীর্ঘদিন পলাতক ছিলেন।

শুক্রবার দুপুরে গুলশান থানায় ওই হত্যা মামলার তদন্ত কর্মকর্তা সুষ্ঠু তদন্তের স্বার্থে তদন্ত শেষ না হওয়ায় পর্যন্ত আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করেন। তবে রন হক সিকদারকে আদালতে হাজির করা হয়নি। এসময় আসামিপক্ষের আইনজীবী কেএম ফুরকান ও শ্রী পান নাথ জামিনের আবেদন করেন। অপরদিকে রাষ্টপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক জামিনের এ আদেশ দেন।

সম্প্রতি সিকদার গ্রুপের মালিক জয়নুল হক সিকদারের মৃত্যু হয়েছে। এ কারণে দেশে ফিরেছেন তার ছেলে রন। আজ সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। এরপরই তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তাকে মিন্টু রোডে ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

গত ২৬ মে সিকদার গ্রুপ অব কোম্পানিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারের বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় মামলা করে এক্সিম ব্যাংক কর্তৃপক্ষ। মামলার এজাহারে বলা হয়েছে, গত ৭ মে ঋণের জন্য বন্দকি সম্পত্তির মূল্য বেশি দেখাতে রাজি না হওয়ায় ব্যাংকের এমডি মোহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত এমডি মোহাম্মদ ফিরোজ হোসেনকে গুলি করে হত্যার চেষ্টা করা হয়। এছাড়া অভিযুক্ত দুই ভাই বিদেশি নিরাপত্তাকর্মী দিয়ে এক্সিম ব্যাংকের এমডি মোহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত এমডি মোহাম্মদ ফিরোজ হোসেনকে গুলশানের একটি বাড়িতে আটকে রেখে নির্যাতন এবং সাদা কাগজে স্বাক্ষর নেয়।

করোনার কারণে নিষেধাজ্ঞার মধ্যেই গত ২৫ মে ব্যক্তিগত জেট বিমানে ঢাকা ছেড়ে ব্যাংকক চলে যান দুই ভাই।

-এমএসআইএস 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here