রাজনীতি গতিশীল করতে আওয়ামী লীগের থ‌ানা-ওয়ার্ড সম্মেলন শিগগির

0
31

গ্রামীণ টাইমস: আগামী মাস থেকে শুরু হতে যাচ্ছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের আওতাধীন বিভিন্ন থানা ও ওয়ার্ড পর্যায়ের সম্মেলন। সুপার ইউনিট খ্যাত ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের রাজনীতি আরো গতিশীল করতে খুব শিগগির সম্মেলনের তারিখ ঘোষণা করা হবে। এরই মধ্যে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ বর্ধিত সভার সম্ভব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। বর্ধিত সভায় সম্মেলনের তারিখ চূড়ান্ত হতে পারে।

দলীয় সূত্রে জানা গেছে, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের বিভিন্ন থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতৃত্ব নির্বাচন সম্মেলনের মাধ্যমে সম্পন্ন করার জন্য আলোচনা চলছে। মহামারি করোনাকালে পিছিয়ে পড়া রাজনীতিকে চাঙ্গা করতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। একই সঙ্গে রাজপথে শক্ত অবস্থান পাকাপোক্ত করতে দলের অভ্যন্তরে কার্যক্রম চলমান রয়েছে।

২০১৯ সালের ৮ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের ত্রিবার্ষিক অনু‌ষ্ঠিত হয়। সম্মেলনের মাধ্যমে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লী‌গের সভাপতি প‌দে শেখ বজলুর রহমান এবং সাধারণ সম্পাদক প‌দে মান্নান কচি নির্বাচিত হন। একই সময়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি প‌দে আবু আহাম্মদ মন্নাফি এবং সাধারণ সম্পাদক প‌দে হ‌ুমায়ূন কবির নির্বাচিত হন। সম্মেলনের প্রায় এক বছর পর উভয় ইউনিটের কমিটি পূর্ণাঙ্গ করা হয়। যদিও করোনা মহামারির কারণে কমিটি গঠন প্রক্রিয়া বিলম্বিত হয়।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের বেশ কয়েকজন দায়িত্বশীল নেতা জানান, করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সঙ্গে সঙ্গে রাজনীতির মাঠও চাঙ্গা হতে শুরু করেছে। ফলে মহানগরের বিভিন্ন ইউনিটের কার্যক্রম আরো গতিশীল করার কথা চিন্তাভাবনা করা হচ্ছে। উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের আসন্ন বর্ধিত সভায় দলটির কেন্দ্রীয় নেতারা এ সংক্রান্ত দিক নির্দেশনা দেবেন।

এ প্রসঙ্গে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মান্নান কচি বলেন, আমরা প্রতিটি থানা এবং ওয়ার্ড পর্যায়ে সম্মেলনের মাধ্যমে নেতৃত্ব উপহার দিতে চাই। এ লক্ষ্যে কার্যক্রম চলমান রয়েছে। খুব শিগগির আমরা বর্ধিত সভা করতে যাচ্ছি। সভার মাধ্যমে তারিখ নির্ধারণ হতে পরে।

এ প্রসঙ্গে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প‌দে হ‌ুমায়ূন কবির বলেন, আগামী ২৪ তারিখ আমাদের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। সেখানেই তৃণমূলের নেতৃত্ব নির্বাচনের দিক নির্দেশনা দেয়া হবে। আমরা ওয়ার্ড পর্যায় থেকে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন প্রক্রিয়া শুরু করতে চাই। এর পর্যায়ক্রমে থানা বা অন্যান্য ইউনিটের সম্মেলন করবো।

-এমএসআইএস 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here