শীতের বিদায় আসন্ন! গরমে পোশাক হওয়া চাই আরামদায়ক

0
35

গ্রামীণ টাইমস: শীতের বিদায় আসন্ন। আবার একটানা কয়েক মাসের তীব্র দাবদাহের পরিবেশ দুয়ারে কড়া নাড়ছে। গরমে পোশাক হওয়া চাই আরামদায়ক। যা আপনাকে দিনভর রাখবে ফুরফুরে, দেবে আরাম। সেই কারণেই পরুন সুতির পোশাক। এড়িয়ে চলুন কালো রঙের পোশাক।

আসছে গরমকাল। তা বলে তো আর রোজকার জীবন থেমে থাকবে না। প্রতিদিনই রুজি-রোজগারের খোঁজে আপনাকে বাড়ির বাইরে বেরোতে হবে। নিত্যদিন হাড়ভাঙা পরিশ্রমও করতে হবে। কিন্তু গরমের এই সময়টায় আপনি যদি নিজের পোশাক সম্পর্কে সচেতন হন তবে অনেকটাই রিলাক্স মুডে আপনি থাকতে পারবেন। গরমে পোশাক যদি আরামদায়ক না হয় তাহলে খুব অস্বস্তি হয় আর এর প্রভাব পড়তে পারে আপনার কাজের উপরেও। তাই গরমের এই কালে পোশাক হওয়া উচিত আরামদায়ক ও স্বস্তিদায়ক।

বিশেষজ্ঞরা বলছেন, গরমে কালো কাপড় এড়িয়ে চলা উচিত। কারণ কালো রঙের তাপ শোষণ ক্ষমতা বেশি। কিন্তু কালো কাপড় ছাড়াও আরও বেশ কিছু রঙের কাপড়ও এই গরমে এড়িয়ে চলা উচিত। গরমকালে আপনাকে স্বস্তি দিতে পারে সুতির পোশাক। তীব্র দাবদাহে এক চিলতে আরামের খোঁজ দিতে সুতি কাপড়ের জুড়ি মেলা ভার। সুতির কাপড় দিয়ে তৈরি করা পোশাক শরীরকে ঠাণ্ডা রাখে। এরোদের গনগনে তাপ তেকে আমাদের কিছুটা আরাম দিতে সাহায্য করে।

এমনিতেই গরম কালে ত্বকের নানাবিধ সমস্যা দেখা দেয়। গরমের ফলে হওয়া ঘাম থেকে অনেকেরই অ্যালার্জি, ঘামাচি বা অন্য চর্মরোগের সমস্যা দেখা দেয়। গরমে সুতি ছাড়া অন্য পোশাক পরলে সমস্যা আরও বেড়ে যায়। তাই শরীর ফিট রাখতে ও সতেজ রাখতে গরমকাল পরার আগেই কিনে ফেলুন সুতির পোশাক। আপনি তো বটেই পরিবারের বাকিদের জন্যও কিনে ফেলুন কিছু এমনই সুতির আরামদায়ক পোশাক। ছেলেরা যেমন সুতির জামা থেকে শুরু করে টি-শার্ট ব্যবহার করতে পারেন। তেমনি মেয়েরাও সুতির নানা ডিজাইনের সালোয়ার-কামিজ পরুন এই গরমকালে। এছাড়াও পরতে পারেন সুতির শাড়ি। নানা সংস্থা এই গরমে আগেই সুতির জামাকাপড়ের পসরা নিয়ে অনলাইন সাইটগুলিতে হাজির। ওই সাইটগুলিত থেকেই পছন্দের জামা-কাপড়টি বেছে নিন। এছাড়াও দোকান-বাজারে গিয়েও গরমে পরার জন্য খোঁজ করুন সুতির কাপড়ের।

-এমএসআইএস 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here