অস্ট্রেলিয়ান ওপেনে মেয়েদের রানী হলেন ওসাকা

0
21

গ্রামীণ টাইমস: প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠেও শিরোপার স্বাদ পেলেন না জেনিফার ব্র্যাডি। যুক্তরাষ্ট্রের এই টেনিস খেলোয়াড়কে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনে মেয়েদের এককের রানী হলেন জাপানের নাওমি ওসাকা।

শনিবার নারী এককের ফাইনালে ২২তম বাছাই ব্র্যাডিকে ৬-৪, ৬-৩ গেমে উড়িয়ে হারান তৃতীয় বাছাই ওসাকা। জিতে নেন ক্যারিয়ারের চতুর্থ গ্র্যান্ড স্ল্যাম শিরোপা। এ ছাড়া অস্ট্রেলিয়ান ওপেনে এটি তাঁর দ্বিতীয় শিরোপা।

এর আগে ইউএস ওপেনের ফাইনালে দর্শকহীন গ্যালারিতে খেলেছেন ওসাকা। এবার অস্ট্রেলিয়ান ওপেনে জিতলেন দর্শকদের সামনে। এই রোমাঞ্চ নিয়ে তিনি বলেন, ‘মাঠে দর্শক থাকার অনুভূতিটা দারুণ। আগের গ্র্যান্ড স্ল্যাম খেলেছিলাম দর্শকদের ছাড়াই। তাদের প্রাণশক্তি সঙ্গে থাকা মানে অনেক কিছু।’ 

২০২০ সালের ফেব্রুয়ারি থেকে অপরাজিত ওসাকা সব মিলিয়ে টানা ২১ ম্যাচে জয় পেলেন। তাঁর চার গ্র্যান্ড স্ল্যামের বাকি দুটি হলো ২০১৮ ও ২০২০ ইউএস ওপেনে।

আজ হবে অস্ট্রেলিয়ান ওপেনের পুরুষ এককের ফাইনাল। শিরোপা নির্ধারণী দিনে মেদভেদেভের প্রতিপক্ষ টেনিস র‍্যাঙ্কিংয়ের শীর্ষ তারকা নোভাক জকোভিচ।

সহজ জয়ে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনাল নিশ্চিত করেছেন রাশিয়ান টেনিস তারকা দানিল মেদভেদেভ। স্টেফানোস সিৎসিপাসকে হারিয়ে প্রথমবার এই প্রতিযোগিতার ফাইনাল নিশ্চিত করেছেন ২৫ বছর বয়সী এই টেনিস তারকা।  অন্যদিকে প্রথম সেমিফাইনালে গত বৃহস্পতিবার কারাৎসেভকে ৬-৩, ৬-৪, ৬-২ গেমে হারিয়ে ফাইনালে উঠেছেন জকোভিচ।

-এমএসআইএস 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here